বদলগাছীতে সেই ব্যাংক ম্যানেজার ও সহকর্মী কর্মস্থলে অনুপস্থিত

আবু সাইদ বদলগাছী ঃ নওগাঁর বদলগাছীতে নারী কেলেঙ্কারীর সাথে জড়িত সেই ব্যাংক ম্যানেজার ও তার সহকর্মী গত ৬ দিন যাবৎ কর্মস্থলে অনুপন্থিত থাকায় অফিসের কাজকর্ম স্থবির হয়ে পরেছে।

স্থানীয় অফিস সুত্রে জানা যায়, ঘটনার পরের দিন দুপুর ১২ টার পর থেকে ওই ব্যাংক ম্যানেজার সাইদুল ইসলাম হঠাৎ করে উধাও হয়ে পরে। তিনি ইউএনও অফিসে যাওয়ার কথা বলে অফিস থেকে বেরিয়ে পরে। পরবর্তীতে সারা দিন ও পরের দিন গুলিতে তিনি আর অফিসে আসেন নাই। যা অফিসের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা বিষয়টি নিশ্চিত করেছে। গতকাল রবিবার (১ সেপ্টেম্বর) সকাল ১০ টার সময় তার অফিসে গিয়ে তাকে পাওয়া যায়নি।
অফিসে না পেয়ে ম্যানেজার সাইদুল ইসলামকে একাধিক বার ফোন দেওয়া হলে তিনি ফোন রিসিভ করেননি।

গতকাল রবিবার সকাল ১১ টায় জেলা আঞ্চলিক কর্মকর্তা পল্লব কুমারের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে সে জানায়, গত (২৬ আগষ্ট) অফিস ছুটির দিন ম্যানেজার সাইদুল সাহেবের সরকারী কোয়ার্টারে তার সহকর্মীর সাথে যে ঘটনা ঘটেছে বলে আমরা জানতে পেরেছি তার পরের দিন (২৭ আগষ্ট) বিকেলে সে দুই দিনের ছুটির আবেদন সহ ওই দিনের ঘটনার বিবরণ তুলে ধরে অন্যত্র বদলীর আবেদন করেছে। আমি বিষয়টি হেড অফিসে জানিয়েছি। এখন হেড অফিস আজ (১ সেপ্টেম্বর) তাকে অন্যত্র বদলির ব্যবস্থা করবে এবং পাশাপশি ওই ঘটনার তদন্ত শুরু করবে। ঘটনার সাথে জড়িত মহিলা সহকর্মী ওই দিনের পর থেকে আগষ্ট মাসের গত ২৭,২৮,২৯ তারিখ পর্যন্ত অফিস করেননি কেন ? এ বিষয়ে তিনি বলেন, ওই মহিলা সহকর্মী ও ছুটির আবেদন সহ অন্যত্র বদলীর আবেদন করেছে। তবে (১ সেপ্টম্বর ) রবিবার থেকে তার অফিস করার কথা। খোঁজ নিয়ে জানা যায় ও মহিলা মাঠসহকারী গতকাল রবিবার অফিস করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান বলেন, ম্যানেজার সাইদুল ইসলাম তার কৃতকর্মের ঘটনা যখন নিজ মুখে স্বীকার করেছে বিধাই তার নামে সরকারী কোয়ার্টার বরাদ্দ বাতিল করা হয়েছে। আর ওনার উর্ধতন কর্তৃপক্ষকে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহনের জন্য পরামর্শ প্রদান করা হয়েছে।
উল্লেখ্য গত ২৬ আগষ্ট সরকারী ছুটির দিন ওই ব্যাংক ম্যানেজার তার সহকর্মীকে সরকারী কোয়ার্টারে ডেকে নিয়ে অনৈতিক কাজে লিপ্ত হওয়াই স্থানীয় কয়েকজন গণমাধ্যম কর্মী ও রাজনৈতিক ব্যাক্তিবর্গ তাদের দুজনকে হাতে নাতে আটক করে। পরে মোটা অংকের বিনিময়ে ছাড়া পায়। ঘটনাটি ওই ম্যানেজারের নিজ মুখে স্বীকার উক্তি এবং ঘটনার সময় কারা মোটা অংকের টাকা নিয়ে রফাদফা করেছে এমন একটি অডিও রেকর্ড বদলগাছী প্রতিদিন সহ কয়েকটি ফেইসবুক আইডি (সোশ্যাল মিডিয়াই) ছড়িয়ে পড়েছে। ঘটনাটি এখন বদলগাছীতে টক অফ দা টাউনে পরিণত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.