বরগুনায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধনে হামলায় সাংবাদিকসহ আহত ৮

জাহিদ মুন্সি, প্রতিনিধিঃ বরগুনার পাথরঘাটার কাকচিড়া ইউনিয়নের রূপধন আমিরাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কবিরের বিরুদ্ধে দুর্নীতিসহ নানা ধরনের অনিয়ম ও নারী কেলেঙ্কারির অভিযোগে আয়োজিত মানবন্ধনে হামলার ঘটনা ঘটেছে। এ সময় স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকদের থেকে ব্যানার ছিনিয়ে তাদের মারধর করে অভিযুক্ত প্রধান শিক্ষকের অনুসারীরা। এ ঘটনায় সাংবাদিক সহ ৮ জন আহত হন। পরবর্তীতে পাথরঘাটা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বুধবার (২১ জুন) সকাল সাড়ে দশটায় রূপধন আমিরাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের সামনে এ হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন, সাংবাদিক আশরাফুল ইসলাম শাকিল (২৮), আব্দুর রাজ্জাক (৪২), সোহাগ (৪০), মোস্তফা আকন (৫৫) ও মোঃ নিক্সন পহলান (৪৪) সহ ৮ জন। এদের মধ্যে আহত সাংবাদিকসহ চার জনকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন পাথরঘাটা থানার ওসি শাহ আলম হাওলাদার।

জানা গেছে, বুধবার সকালে রূপধন বন্দর আমিরীয়া মাধ্যমিক বিদ্যাললের প্রধান শিক্ষক গোলাম কবিরের বিরুদ্ধে একই স্কুলের আয়া জেরিন আক্তার কুইন (৩০) এর সাথে অনৈতিক সম্পর্ক, আর্থিক দুর্নীতি, স্কুলের শিক্ষার্থীদের সাথে খারাপ আচরণসহ বিভিন্ন অপকর্মের প্রতিবাদে মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধন চলাকালে শাহিন, শামিম, বাপ্পি, রহিম, ইদ্রিস ও ইউপি সদস্য মনির খতিব হামলা চালিয়ে ব্যানার ছিঁড়ে অভিভাবকদের মারধর করে। এ সময় সাংবাদিকরা ছবি তুলতে গেলে পাথরঘাটা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও যায়যায়দিনের প্রতিনিধি নাজমুল হক সেলিমের মোবাইল ছিনিয়ে নিয়ে ফেলে দেয় এবং দৈনিক ভোরের দর্শন পত্রিকার প্রতিনিধি আশরাফুল ইসলাম শাকিলের ওপর হামলা করে তারা।

এদিকে, এ ঘটনার পরপরই পাথরঘাটা প্রেসক্লাবে জরুরি সভা ডেকে সাংবাদিকদের শারীরিকভাবে লাঞ্ছিত করার প্রতিবাদ জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন স্থানীয় সাংবাদিকরা।

বরগুনা প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, সম্প্রতি জামালপুরে সাংবাদিক নাদিমকে হত্যা করা হয়েছে। নাদিমের রক্তের দাগ শুকানোর আগেই পাথরঘাটায় পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের লাঞ্ছিত করা হয়েছে। শাকিলকে রক্তাক্ত করা হয়েছে। অপরাধীদের কঠোর শাস্তি না হলে আন্দোলন করা হবে।

পরে পাথরঘাটা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি সম্পাদকসহ একটি প্রতিনিধিদল পাথরঘাটা হাসপাতালে গিয়ে আহত সাংবাদিক শাকিলের ওপর হামলার নিন্দা জানিয়ে দোষীদের বিচারের দাবি জানান।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু জানান, প্রধান শিক্ষকের বিরুদ্ধে এর আগেও যৌন কেলেঙ্কারিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ আছে। এ নিয়ে আমি ব্যক্তিগতভাবে স্কুলের সুনাম রক্ষার্থে তাকে সংশোধন হতে বলি। কিন্তু সে একই ঘটনা বারবার ঘটিয়ে যাচ্ছে।

এ বিষয়ে জানতে আমিরীয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কবিরের মুঠোফোনে বারবার কল করা হলে তিনি কল রিসিভ করেননি।

হাসপাতালে আহত সাংবাদিক শাকিলের খোঁজ নিতে গিয়ে পাথরঘাটা থানার ওসি শাহ আলম হাওলাদার জানান, অভিযোগের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.