বাউফল উপজেলা যুবলীগের বর্ধিত সভার স্থান নিধারন নিয়ে ক্ষোভের সৃষ্টি!

সানাউল হক (বাউফল-পটুয়াখালী):পটুয়াখালীর বাউফল উপজেলা যুবলীগের বর্ধিত সভার স্থান নির্ধারণ নিয়ে একাংশ যুবলীগ নেতা-কর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
গুঞ্জন উঠেছে উপজেলা যুবলীগের একটি অংশ বর্ধিত সভায় অংশগ্রহণ করবে না। নিরপেক্ষ স্থানে বর্ধিত সভা অনুষ্ঠিত হলে সকলের অংশগ্রহণ নিশ্চিত করা সম্ভব বলে মনে করছেন জ্যেষ্ঠ নেতারা।
আগামী ১৪ জানুয়ারি বাউফল উপজেলা যুবলীগের বর্ধিত সভার আয়োজন করা হয়েছে। বাউফল উপজেলা আওয়ামী লীগের একাংশের কার্যালয় জনতা ভবনে এ সভা অনুষ্ঠিত হবে।
দলীয় সূত্রে জানা গেছে, বাউফল উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা দীর্ঘদিন ধরে দুই ভাগে বিভক্ত। এদের একাংশের কার্যালয় টিএনটি রোডে সংলগ্ন জনতা ভবন অপর অংশের কার্যালর পৌর শহরের কুন্ড্র পট্রি এলাকায়।
দুই দলীয় কার্যালয় এবং যুবলীগের দুই গ্রুপ সক্রিয় থাকায় নেতা-কর্মীরা নিরপেক্ষ স্থানে বর্ধিত সভা আয়োজনের দাবী তোলেন ।
এই দাবীকে তোয়াক্কা না করে জনতা ভবনে বর্ধিত সভার আয়োজন করা হয়েছে। এতে যুবলীগের অনেক নেতা-কর্মীরা ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।
জনতা ভবনে বর্ধিত সভায় সকলে অংশগ্রহণ করলে দুই গ্রুপের নেতা-কর্মীদের মাঝে সংঘর্ষ হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই সংঘাত এড়াতে যুবলীগের অনেক নেতা এই বর্ধিত সভায় অংশগ্রহণ করবে না বলে জানাগেছে।
বাউফল উপজেলা যুবলীগের সহ- সভাপতি পৌরসভার ৫নং ওয়ার্ড কমিশনার মোঃ ফরহাদ হোসাইন বলেন, জনতা ভবনে ব্যক্তি কেন্দ্রিক রাজনীতির কার্যক্রম চলে। সেখানে বর্ধিত সভায় অনুষ্ঠিত হলে সকল নেতা-কর্মীরা যেতে পারবে না।
অনেক নেতা-কর্মী সেখানে গেলে তারা (একাংশ যুবলীগ) তাদের উপরে চড়াও হওয়ার সম্ভাবনা শতভাগ। এতে তৈরি হতে পারে সংঘাত। তাই বিকল্প স্থানে বর্ধিত সভার ব্যবস্থা হলে সকলের জন্য ভালো হবে।
এ বিষয়ে বাউফল উপজেলা যুবলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য মোঃ শাহজাহান সিরাজ বলেন, ১৪ জানুয়ারী শনিবার কোন জনসভা নয় উপজেলা যুবলীগের বর্ধিত সভা, এ সভায় উপজেলা যুবলীগের সকলে আমন্ত্রিত।
আমি বিশ্বাস করি সকলেই উপস্থিত থাকবে। এ সভা কোন দলিয় কার্যালয় নয়। উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনের মাঠে। জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে আলোচনা করে স্থান নির্ধারন করা হয়েছে।
নাম প্রকাশ না করার শর্তে বাউফল উপজেলা যুবলীগের একজন সাংগঠনিক সম্পাদক ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী ক্ষোভ প্রকাশ করে বলেন, জনতা ভবন একজন ব্যক্তি নিজস্ব কার্যালয়। সেখানে সকলের উপস্থিত থাকা অসম্ভব। নিরপেক্ষ স্থানে যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হওয়া উচিত।
পটুয়াখালী জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও বগা ইউপি’র চেয়ারম্যান মাহমুদ হাসান বলেন, উপজেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বর্ধিত সভার আয়োজন করেছে। এখানে জেলা যুবলীগের কিছু করার নেই। তবে যেহেতু যুবলীগের একটি বড় অংশ আলাদা রাজনীতি করে, তাদের সাথে আলোচনার মাধ্যমে অবশ্যই জেলা যুবলীগ একটি সিদ্ধান্ত নিবে।
জেলা যুবলীগের সভাপতি এ্যাড. শহিদুল ইসলাম সাংবাদ কর্মীদের বলেন, উপজেলা যুবলীগ কোথায় বর্ধিত সভা করবে এটা তাদের বিষয়। জেলা যুবলীগ অতিথি হিসেবে সভায় অংশগ্রহণ করবে।

Leave a Reply

Your email address will not be published.