বান্দরবানের যৌথবাহিনীর অভিযানে কেএনএফ দুই সদস্য নিহত আটক-২

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান: বান্দরবানের রুমা ও থানচি সীমান্তবর্তীঘেষা বাকলাই যৌথবাহিনীর সাথে সন্ত্রাসীদের ব্যাপক গোলাগুলির ঘটনায় দু’জন কেএনএফ সদস্য গুলিবৃদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ।
এসময় দুইজনকে আটক করা হয়েছে। ঘটনার পর এলাকা তল্লাশী চালিয়ে অস্ত্র ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

সেনাবাহিনী সুত্রে জানা যায়, শনিবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত থানচি সীমান্তবর্তী বাকলাই এলাকায় সেনা বাহিনীর সাথে স্থানীয় কেএনএফ সন্ত্রাসীদের ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় ঘটনাস্থল থেকে দুই কেএনএফ সন্ত্রাসীদের সাথে সংশ্লিষ্টতার অভিযোগে ২জনক আটক করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রবিবার(২৮ এপ্রিল) সকালে বাকলাই এলাকার স্থানীয় বাসিন্দারা পাহাড়ে দুইজন গুলিবৃদ্ধ লাশ দেখতে পেয়ে সেনাবাহিনী ও পুলিশকে খবর দেয়। সংবাদ পেয়ে থানছি থানা পুলিশ কেএনএফ এর পোষাক পরিহিত গুলিবৃদ্ধ দুই জনের লাশ উদ্ধার করে।
ঘটনা সত্যতা নিশ্চিত করে থানচি থানা অফিসার ইনচার্জ (ওসি) মো.জসিম উদ্দিন বলেন, স্থানীয়দের মাধ্যমে দুটি লাশ পড়ে থাকার খবর পেয়েছি। পোশাক পরনের বিবরণ শুনে কেএনএফ সদস্য বলে ধারনা করা হচ্ছে। লাশ উদ্ধার করতে আমরা ঘটনাস্থলে রয়েছেন। জায়গাটি দূর্গম হওয়ায় পায়ে হেটে আসা যাওয়া করতে কিছুটা সময় লাগছে।

এর আগে (২ ও ৩ এপ্রিল 2014)ব্যাংক ডাকাতির ঘটনায় রুমা ও থানচিতে সশস্ত্র সংগঠন কেএনএফ সন্ত্রাসীদের ধরতে পরিচালিত হচ্ছে সাঁড়াশি যৌথবাহিনীর অভিযান।
এ পর্যন্ত যৌথ অভিযানের কেএনএফ এর ৭৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

এছাড়াও ২২ এপ্রিল রুমা উপজেলার মুনলাই পাড়া এলাকায় সেনাবাহিনীর গুলিতে নিহত হয় লালরেম রোয়াত বম(২৭)।
তবে তাকে কেএনএফ বলা হলেও সে বান্দরবান সরকারি কলেজে বিএ অনার্সের ফাইনাল বর্ষের ছাত্র বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published.