বিরামপুরে যথাযথ মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

মোঃ নয়ন মিয়া, দিনাজপুর জেলা প্রতিনিধিঃ বিনম্র শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে অমর একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে, দিনাজপুরের বিরামপুর  উপজেলায় ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালিত হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) রাত ১২ টা ১ মিনিটে বিরামপুর  উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পাঞ্জলি দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন, দিনাজপুর-৬ আসনের মাননীয় সংসদ সদস্য শিবলী সাদিক, এর পক্ষে বিরামপুর পৌরসভার মেয়র অধ্যাপক আক্কাস আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা নুজহাত তাসনীম আওন,সাবেক আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শিবেশ কুমার কুন্ডু,আব্দুর রাজ্জাক মাস্টার, সাবেক সাংগঠনিক সম্পাদক মুশফিকুর রহমান,অফিসার্স ইনচার্জ ওসি সুব্রত কুমার সরকার, সাবেক ছাত্রনেতা প্রীতিময় হোসেন পলাশ, যুবলীগের সভাপতি আবু হেনা মোস্তফা কামাল,সাবেক যুবলীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলম বকুল,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান ফিজু,সাংগঠনিক সম্পাদক আরমান আলী,সাবেক স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বেলাল হোসেন,ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম, ইউপি চেয়ারম্যান ইউনুস আলী, ইউপি চেয়ারম্যান চিত্তরঞ্জন পাহান, ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক মন্ডল,সাবেক ছাত্রনেতা খোরশেদ আলম মানিক, বিরামপুর প্রেস ক্লাবের সভাপতি মোরশেদ মানিক, সাধারণ সম্পাদক কামরুজ্জামান,সিনিয়র সহ-সভাপতি ডক্টর নুরুল হক, সহ-সভাপতি ফরিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক রিপন মানিক চৌধুরী,জাকিরুল ইসলাম জাকির, শফিকুল ইসলাম সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সকল সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

পর্যায়ক্রমে আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগি সংগঠন ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, কলেজ, সরকারি-বেসরকারি দফতরের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। সেই সাথে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ও বিশিষ্ট জনেরা একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে ৫২র ভাষা শহীদদের স্মরনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে ১ মিনিটের নিরবতা পালন করার পর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়াও উপজেলার অন্যান্য ইউনিয়ন ও পৌরসভা এলাকায় “মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” পালিত হয়েছে।

 

 

Leave a Reply

Your email address will not be published.