বিরামপুর পৌরসভা ও উপজেলায় নতুন কর্মকর্তার দায়িত্বভার গ্রহণ!

মোঃ নয়ন মিয়া দিনাজপুর জেলা প্রতিনিধি :  মঙ্গলবার, স্থানীয় সরকার বিভাগের অধীন উপজেলা চেয়ারম্যান ও পৌরসভার মেয়রদের অপসরণের পর বিরামপুর পৌরসভার দায়িত্বভার গ্রহণ করেন দিনাজপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব সোহাগ চন্দন সাহা, উপজেলা পরিষদের দায়িত্বভার গ্রহণ করেন উপজেলা নির্বাহী অফিসার নুজহাত তাসমিন আওন, কার্যালয়ের এসে দায়িত্বভার গ্রহণ করে দিনভর বিভিন্ন কার্যক্রম পরিচালনা করেন।

ছাত্র জনতার গণভুর্থন শেখ হাসিনা সরকার ভারতে পালিয়ে যাবার পর গঠিত হয় উপদেষ্টা পরিষদ। প্রশাসনে সংস্কার এই সংস্কারের অংশ হিসেবে এক পেশী ডামি নির্বাচনে উপজেলা ও পৌরসভা চেয়ারম্যানদের অপসারণ করে গেজেট প্রকাশ করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। বিরামপুর প্রথম শ্রেণীর পৌরসভার দায়িত্বভার অর্পণ করা হয়, দিনাজপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সোহাগ চন্দন সাহা ও বিরামপুর উপজেলার দায়িত্বভার গ্রহণ করেন বর্তমান উপজেলা নির্বাহী অফিসার নুজহাত তাসমিন আওন, দুটি দপ্তরের দায়িত্বভার গ্রহণ করে প্রথম দিনের বিভিন্ন কর্মসূচি পালন করেন। এ লক্ষ্যে দিনাজপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব সোহাগ চন্দন সাহা বিরামপুর পৌরসভার দায়িত্বভার গ্রহণ করে প্রথম দিনে পৌর শহরের গোহাটি, বিরামপুর থানা, বিরামপুর রেল স্টেশন, রাজস্ব আদায়ের লক্ষ্যে অনাদায়ী ট্যাক্স হাটের ইজারা টাকা আদায়ের জন্য কর্মকর্তা কর্মচারীদের নির্দেশ প্রধান সহ দিনভর বিভিন্ন কর্মসূচি অংশগ্রহণ ও হাটবাজার বিভিন্ন প্রতিষ্ঠানে পরিদর্শন করেন। দায়িত্বভার গ্রহণের প্রথম দিনে অতিরিক্ত জেলা প্রশাসক পৌর শহরের বিভিন্ন স্থানে পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করেন। এতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করে। জনদুর্ভোগ কমাতে পৌর শহরে সেবার মান বাড়াতে পৌর কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিয়ে পৌরসভার কার্যালয়ে সেবার মান বাড়াতে দিকনির্দেশনা প্রদান করেন। দিনাজপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব সোহাগ চন্দন সাহা ভারপ্রাপ্ত পৌর প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার নুজহাত তাসনিম আওন, ভারপ্রাপ্ত উপজেলা প্রশাসক, হিসেবে দিনভর কর্মব্যস্ততায় কার্যক্রম পরিচালনা করেন।

সহকারী কমিশনার (ভূমি) পৌরসভা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীগণ প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ এ সময় উপস্থিত ছিলেন ।

 

Leave a Reply

Your email address will not be published.