বেনাপোলে শেখ হাসিনা সহ সকল পলায়নরত আওয়ামীলীগ নেতাদের বিচারের দাবিতে বিােভ ও অবস্থান কর্মসুচী

মোঃ আনিছুর রহমান, বেনাপোল প্রতিনিধিঃ বৈষম বিরোধি  ছাত্র আন্দোলনের মুখে শেখ হাসিনার সরকারের পতন ও দেশে ছেড়ে পলায়ন পরবর্তী স্বৈরাচারী শাসনের সময় গুম ও খুনের বিচারের দাবীতে যশোরের বন্দরনগরী বেনাপোলে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বিােভ মিছিল করেছে।

বৃহস্পতিবার ( ১৫ আগস্ট ) বিকাল ৫ টার সময় বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) বেনাপোল পৌর বিএনপির সভাপতি নাজিম উদ্দিন এর নেতৃত্বে বিশাল এক বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বেনাপোল বাজার থেকে বের হয়ে বন্দর এলাকা ঘুরে বাজারে এসে সংপ্তি পথসভার মধ্য দিয়ে শেষ হয় বাজারের হীরা মার্কেটের সামনে।

পথসভায় বক্তারা বলেন, অবিলম্বে শেখ হাসিনার নির্দেশে যে গুম ও খুন হয়েছে সে সমস্ত হত্যাকান্ডের বিচার করতে হবে। এই খুনি হাসিনাকে দেশে ফিরিয়ে তার সর্বোচ্চ সাজা দিতে হবে। দীর্ঘ ১৫ টি বছর যে অত্যাচার নির্যাতন মামলা হামলা হয়েছে বিএনটি নেতা কর্মীদের উপর তা অত্যান্ত  দুঃখ জনক। তাই রাগের বশবতী হয়ে কারো প্রতি কোন প্রকার হামলা না করার ও সতর্ক করে দেয় নেতারা। তারা বলেন, হাসিনার দুঃশাসন চীরদিন মানুষের মনে থাকবে। সে তার ক্ষমতার লোভে দেশের মেধাবী সন্তানদের পাখির মত নির্বিচারে গুলি করে হত্যা করে। আজ সে পলাইয়াছে। এটা অত্যান্ত লজ্জাজনক। পৃথিবীর মানুষ আজ জেনে গেছে শেখ হাসিনার দুঃশাসন সম্পর্কে। এটা বাঙালীর জন্য খুব লজ্জাজনক। তাই আমাদের এখন থেকে সতর্ক থাকতে হবে এই খুনি হাসিনা যেন আবারও কোন ষড়যন্ত্র করতে না পারে।

এ সময় উপস্থিত ছিলেন যশোর জেলা বিএনপির সদস্য সাবেক বেনাপোল ইউনিয়ন এর চেয়ারম্যান মাসুদুর রহমান মিলন, বেনাপোল পৌর বিএনপির সাধারন সম্পাদক আবু তাহের ভারত, ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক আলমগীর হোসেন, সাবেক পৌর কাউন্সিলর ইসহাক মিয়া,বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদলের বেনাপোল পৌরশাখার সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু ।

বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান বাবু বলেন বিএনপির সাবেক দফতর সম্পাদক ও শার্শার সাবেক সংসদ সদস্য জননেতা মফিকুল হাসান তৃপ্তির নির্দেশনায় আজ বেনাপোলে বিােভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এলাকার শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে তারা নিরলস পরিশ্রম করছেন। সকল ষড়যন্ত্র ও অপশক্তি রোধে তারা মফিকুল হাসান তৃপ্তির দিক নির্দেশনায় বিগত দিনের ন্যায় রাজ পথে সক্রিয় রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.