বেনাপোল পৌর নির্বাচনে মেয়র প্রার্থী- ৪ কাউন্সিলর প্রার্থী-৫৩ জন মনোনায়ন জমা দিয়েছেন

মোঃ আনিছুর রহমান, বেনাপোল প্রতিনিধিঃ বেনাপোল পৌরসভার নির্বাচনকে কেন্দ্র করে আজ ছিল প্রার্থিদের মনোনায়ন পত্র জমা দানের শেষ তারিখ। দীর্ঘ ১২ বছর পর এই নির্বাচনে এবার ৪ জন মেয়র পদে মনোনায়ন পত্র জমা দিয়েছেন শার্শা নির্বাচন কমিশন কার্যালয়ে। এর মধ্যে দলীয় প্রার্থী বাংলাদেশ আওয়ামীলীগের নাসির উদ্দিন সতন্ত্র প্রার্থী হিসাবে জমা দিয়েছেন সাবেক বেনাপোল ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমান মিলন, সাবেক বেনাপোল সিএন্ডএফ এজেন্ড এ্যাসোসিয়েশন এর সভাপতি মফিজুর রহমান স্বজন ও বীর মুক্তি যোদ্ধা এবং সাবেক বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান মোফাজ্জেল হোসেন এর ছেলে বালাদেশ আওয়ামীলীগ সমর্থিত ফারুক হোসেন উজ্জল।

শার্শা নির্বাচন কমিশনার সৌমেন সেন বলেন, বেনাপোল পৌর সভা  নির্বাচন উপলক্ষে আজ ছিল মনোনায়নপত্র জমা দানের শেষ দিন। আজ বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত বেনাপোল পৌরসভার মেয়র প্রার্থী হিসাবে ৪ জন এবং সংরক্ষিত নারী আসন সহ ৯ টি ওয়ার্ডে  ৫৩ জন কাউন্সিলর  প্রার্থী  হিসাবে মনোনায়ন পত্র জমা দিয়েছেন। তবে এসব প্রার্থীদের প্রার্থীতা আগামিকাল যশোর জেলা নির্বাচন কমিশন  কার্যালয়ে যাচাই বাছাইয়ের পর ঘোষনা করা হবে। তিনি বলেন গত ৩১ মে নির্বাচন কমিশন সচিবালয় থেকে বেনাপোল পৌরসভার নির্বাচন তফসিল ঘোষনা করা হয়। সে মোতাবেক আজ ১৮ জুন ছিল মনোনায়ন পত্র দাখিলের শেষ দিন। ১৯ জুন যাচাই বাছাই এবং ২৫ জুন প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। এবং ১৭ জুলাই নির্বাচন ।

বেনাপোল পৌর এলাকার মোফাজ্জেল হোসেন বলেন, নৌকার দলীয়  মনোনায়ন প্রাথী নাসির উদ্দিন তবে আওয়ামীলীগে সমর্থিত ফারুক হোসেন উজ্জল নৌকার দলীয় মনোনায়ন চেয়েছিলেন। তিনি দলীয় মনোনায়ন না পেয়ে সতন্ত্র প্রার্থী হিসাবে মনোনায়ন পত্র জমা দিয়েছেন। অপরদিকে মফিজুর রহমান সজন ও সাবেক বেনাপোল ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমান মিলন ও বিএনপি দলীয় সমর্থিত। বিএনপি নির্বাচন না করায় তারা দুই জনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনায়ন পত্র জমা দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.