বেনাপোল পৌর সভার ২০০২৪-২৫ অর্থ বছরের ১৪০ কোটি টাকার বাজেট ঘোষনা

মোঃ আনিছুর রহমান, বেনাপোল প্রতিনিধিঃ ২০২৪-২০২৫ অর্থবছরের বেনাপোল পৌরসভার বাজেট ঘোষনা করা হয়েছে। রোববার সকাল সাড়ে ১১ টার সময় পৌর সভার কনফারেন্স রুমে মেয়র নাসির উদ্দিন ১৪০ কোটি ১৬ লাখ ৭৮ হাজার ১ শত ১১ টাকার উন্মুক্ত বাজেট ঘোষনা করেন।

বেনাপোল পৌর মেয়র নাসির উদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর-৮৫ শার্শা -১ আসনের এমপি শেখ আফিল উদ্দিন।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার মির্জ রাফেজা সুলতানা, স্থানীয় সরকার যশোর এর উপপরিচালক মোঃ রফিকুল ইসলাম, শার্শা উপজেলা চেয়ারম্যান সোহরাব হোসেন, শার্শা উপজেলা নির্বাহী অফিসার নয়ন কুমার রাজবংশী, নাভারন সার্কেল এর এ এসপি নিশাত আল নাহিয়ান, স্থল বন্দর বেনাপোল এর উপ-পরিচালক রেজাউল করিম, সহকারী কমিশনার ভুমি (শার্শা) ও বেনাপোল পৌর সভার সিও  নুসরাত ইয়াসমিন, শার্শা উপজেলা ভাইচ চেয়ারম্যান রহিম সর্দার মহিলা ভাইচ চেয়ারম্যান সালমা আলম, শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মরিরুজ্জামান, বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুমন ভক্ত, বেনাপোল ইমিগ্রেশন ওসি আজাহারুল ইসলাম সহ স্থানীয় বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এবং পৌর সভার সকল কাউন্সিলর এবং কর্মচারী কর্মকর্তাবৃন্দ।

রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ৯ কোটি ৪৮ লাখ ৬৭ হাজার ৭৫৫শ’ ৯৮ পয়সা। উন্নয়নে এবং প্রকল্প খাতে১৩০ কোটি ৬৭ লাখ ১০ হাজার ৩৫৫ টাকা ০২ পয়সা। আয় দেখানো হয়েছে। ২০২৩-২০২৪ অর্থ বছরে সংশোধিত বাজেট বিবরণী হিসেবে ২১ কোটি ৩২ লাখ ৩৬ হাজার ৭১৭ শত ৬১ পয়সা উল্লেখ করা হয়েছে।

বাজেট অধিবেশনে পৌর মেয়র আলহাজ্ব মোহাম্মদ নাসির উদ্দিন বলেন, আমি নতুন এসেছি তার আমলে বিগত প্রায় এক বছরে পৌরসভার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কথা তুলে ধরেন। বেনাপোল পৌরসভা একটি উন্নয়ন প্রকল্পের আওতায় অন্তর্ভুক্ত হতে যাচ্ছে। বিশ্বব্যাংকের এই নতুন প্রকল্পের কাজ শুরু হলে আরও পৌরসভার বিভিন্ন সড়ক, ড্রেনেজ ব্যবস্থাসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজে গতি আসবে। ফলে একটি পরিকল্পিত পৌরসভা গড়ে তোলা সম্ভব হবে। তিনি উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন। রাস্তাঘাট, শিা প্রতিষ্ঠান, হাটবাজার, মসজিদ, মন্দির, ঈদগাহসহ ধর্মীয় প্রতিষ্ঠান, পাঠাগার, কাব ছাড়াও বিভিন্ন উন্নয়নমূলক কাজ হবে।

বেনাপোল পৌরসভার বাজেট আয়োজনে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রেনাপোল পৌরসভার স্বাস্থ্য উপ সহকারী মোঃ হাফিজুর রহমান ।

Leave a Reply

Your email address will not be published.