ভাঙ্গুড়ায় ট্রাফিক নিয়ন্ত্রণে রাস্তায় শিক্ষার্থীরা

সিরাজুল ইসলাম আপন, ভাঙ্গুড়া (পাবনা): দেশের চলমান পরিস্থিতিতে পাবনার ভাঙ্গুড়া উপজেলার বিভিন্ন সড়কের শৃঙ্খলা রক্ষায় নিপুণ দক্ষতায় যানজট নিরসনে ট্রাফিকের দায়িত্ব পালন করেছেন শিক্ষার্থীরা। সড়কে ভ্যান, মোটরসাইকেল ও অন্যান্য যানবাহন শৃঙ্খলা মেনে চলেছে। কেউ নিয়ম ভাঙলে অনুরোধ করে ও বুঝিয়ে শৃঙ্খলা মানতে বলা হচ্ছে। শিক্ষার্থীদের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয়রা।

শনিবার সকালে উপজেলার চৌবাড়ীয়া মাষ্টার পাড়া, চৌবাড়ীয়া কলেজ পাড়া, উত্তর মেন্দা, কলেজ মোড়সহ বিভিন্ন এলাকা ঘুড়ে ট্রাফিকের দায়িত্ব পালন করতে দেখা যায় শিক্ষার্থীদের। এছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ন্ত্রণে দায়িত্ব পালন করেছেন স্কাউট সদস্যরা।

সড়কে ট্রাফিক জ্যাম নিয়ন্ত্রণের কাজে নিয়োজিত মাহিম, বাঁধন, কনক, সাইমসহ বেশ কয়েকজন শিক্ষার্থী জানান, দেশের চলমান পরিস্থিতিতে জনগণের দুর্ভোগ লাঘবে ও রাস্তায় শৃঙ্খলা ফিরিয়ে আনতে পরিবহন গুলোকে সঠিক ভাবে চলাচলে দায়িত্ব পালন করছি। সবাইকে নিয়ম মেনে চলার জন্য অনুরোধ করছি আমরা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছা: নাজমুন নাহার জানান, গত বৃহস্পতিবার ছাত্রদের সাথে মতবিনিময় সভা করা হয়। ছাত্ররা যে পরিশ্রম করছে সততার সঙ্গে এটা দেশবাসীর কাছে অনন্য নিদর্শন হয়ে থাকবে। আমরা এই সেবামূলক কাজকে স্বাগত জানাই।

Leave a Reply

Your email address will not be published.