মাগুরায় জেলা প্রশাসকের গণশুনানিতে মিলছে জনসাধারনের সমস্যার সমাধান

খন্দকার নজরুল ইসলাম মিলন, মাগুরা প্রতিনিধি: মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ একের পর এক মানবিক উদ্যোগে জনমনে ব্যাপক সাড়া পড়েছে। জেলায় এমন কোনো জনপদ নেই যেখানে তার মানবিকতার স্পর্শ পড়েনি। তাঁর এমন সব শুভ ও কল্যাণকর উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

জেলা প্রশাসক আবু নাসের বেগ মাগুরায় যোগদানের পর থেকে নিয়মিত ভাবে জেলার সমস্যা গ্রস্থ ও অসহায় মানুষের কথা শোনার জন্য গণশুনানীর আয়োজন করেন। সেখানে সাধারন মানুষ তাদের সমস্যার কথা সরাসরি বলতে পারেন জেলার এই শীর্ষ কর্মকর্তার কাছে। আর সেখান থেকে তাদের সমাধান পেয়ে হাসিমুখে বাড়ি ফিরছেন অনেকেই।

জেলা প্রশাসকের মানবিক সহায়তার কথা লোক মুখে শুনে অনেকই হাজির হন জেলা প্রশাসক আবু নাসের বেগ এর কাছে। জেলা প্রশাসক ধৈর্য ধরে তাদের কথা শুনে অনেক ব্যাক্তিকেই নগদ অর্থ সহায়তা প্রদান করেছেন।

মাগুরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের খোলা জায়গায় প্রতি বুধবার সকাল ১০টার দিকে প্রকাশ্যে গণশুনানিতে অংশ নেন জেলা প্রশাসক আবু নাসের বেগ।

এসময় সাক্ষাত প্রার্থী তাদের বিভিন্ন সমস্যা জেলা প্রশাসককে জানান। জেলা প্রশাসক প্রত্যেক প্রার্থীর কাছ থেকে সমস্যা-অভিযোগসহ বিভিন্ন বিষয় জেনে তাৎক্ষনিকভাবে সেসব সমস্যা সমাধান করেন, অনেক সময় উপস্থিত সাক্ষাত প্রার্থীদের সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তকর্তাদের কাছে পাঠিয়ে তার সমস্যার সমাধান করেন।

মাগুরা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আব্দুল কাদের জানান, গতানুগতিকতা পরিহার করে জেলা প্রশাসক প্রকাশ্যে গণশুনানি করার সিদ্ধান্ত নেন। সে অনুযায়ী নিজ কার্যালয়ের সামনের খোলা জায়গায় প্রতি বুধবার গনশুনানি হয়।

এভাবেই প্রতি নিয়ত জনসেবায় মগ্ন থেকে আস্থা ও ভরসার প্রতীক হয়ে উঠছেন তিনি। ধীরে ধীরে জনপ্রিয়তা অর্জন করে জেলা প্রশাসক আবু নাসের বেগ হয়ে উঠছেন মানবিক জেলা প্রশাসক। সততা ও নিষ্ঠাবান প্রশাসক হিসেবে মানুষের ভালবাসার জায়গায় স্থান করে নিয়েছেন তিনি।

তার এই কর্মকান্ড প্রসঙ্গে মাগুরা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মোঃ ইউনুস আলী বলেন, বর্তমান শেখ হাসিনা সরকার চেষ্টা করছে মানুষের দৌড় গোড়ায় সরকারি সেবা পৌছে দিতে। আর সেই লক্ষ্যেই জেলা প্রশাসকের এই উদ্যোগ, আমরা মাগুরাবাসী জেলা প্রশাসকের এই উদ্যোগকে স্বাগত জানাই।

মাগুরা জেলা প্রশাসক আবু নাসের বেগ বলেন, “সুশাসনে গড়ি, সোনার বাংলা” এই স্লোগানকে সামনে রেখেই আমরা কাজ করছি। চেষ্টা করছি সাধারন মানুষের কথা শুনে তাদের সেবা দিতে, সাধারণমানুষ আমার অফিসে আসতে পারলেও পঙ্গু ও বৃদ্ধ মানুষ অনেকেই আমার অফিসের দোতলায় উঠতে অক্ষম এজন্য আমি নিজেই অফিস থেকে নিচে নেমে এসে খোলা জায়গায় তাদের কথাগুলো শুনি, আমি বিশ্বাস করি সকলে একসঙ্গে কাজ করলে সকল বাধা-বিপত্তি পেরিয়ে ভালো কাজ করা সম্ভব, তবে আপনাদের সকলের সহযোগিতা দরকার।

Leave a Reply

Your email address will not be published.