মাগুরায় কমিউনিটি পুলিশিং ডে উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত

মাগুরা প্রতিনিধি, খন্দকার নজরুল ইসলাম মিলন : শান্তি শৃঙ্খলা নিরাপত্তা মটো,, কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলা সর্বত্র এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে মাগুরায় কমিউনিটি পুলিশিং ডে ২০২৩ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়। শনিবার ৪ নভেম্বর দুপুর ১২ টার মাগুরা পুলিশ লাইনস এ মাগুরা জেলা পুলিশের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, মাগুরা জেলা পুলিশ সুপার মোঃ মশিউদ্দৌলা রেজা পিপিএম (বার)।
কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠানে প্রধান অতিথির আসনে উপস্থিত ছিলেন, মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ।
বিশেষ অতিথির আসনে উপস্থিত ছিলেন, মাগুরা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট চন্দন দেবনাথ বিভিএম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কলিমুল্লাহ, মাগুরা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা  আ.ফ.ম আব্দুল ফাত্তাহ, মাগুরা জেলা পরিষদের চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আবু নাসির বাবলু। এছাড়াও উপস্থিত ছিলেন সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি, গ্রাম পুলিশ সদস্যগণ, এনজিও কর্মকর্তা, ইমাম-মোয়াজ্জিম, জেলার বিভিন্ন ইউনিটের পুলিশ কর্মকর্তা ও সদস্য সহ মাগুরা জেলার বিভিন্ন পর্যায়ের আগত সম্মানিত উপস্থিতি ব্যক্তি বৃন্দগণ। রাঘবদাইড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম বাবুল ফকির গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন কমিউনিটি পুলিশ সম্পর্কে।
প্রধান অতিথি মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ বলেন, সু-শৃঙ্খল বাংলাদেশ পুলিশ এই নীতিকে বুকে ধারণ ও পালন করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও বলিষ্ঠ নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে যাচ্ছে।
মাগুরা জেলা পুলিশ সুপার মোঃ মশিউদ্দৌলা রেজা পিপিএম (বার) বলেন, আধুনিক পুলিশের জনক স্যার রবার্ট পিল ১৮২৯ সালে লন্ডন মেট্রোপলিটন পুলিশ ফোর্স গড়ার সময় আধুনিক পুলিশের জন্য ৯ টি নীতি প্রবর্তন করে। এর মধ্যে ৭ নং নীতি ছিলো পুলিশ জনতা, জনতাই পুলিশ। তিনি মাগুরা জেলার সকল দপ্তরের ব্যক্তিদের কমিউনিটি পুলিশকে সহযোগিতা করার জন্য বলেন।
অনুষ্ঠানের শেষে অতিথি বৃন্দগণ বিশেষ গুরুত্বপূর্ণ কাজের অবদানের জন্য সম্মাননা ক্রেস্ট প্রদান করেন, শালিখা থানার এস আই রাকিব, মাগুরা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ আব্দুল মান্নান এবং ছাত্র-ছাত্রীদের মাঝে সার্টিফিকেট তুলে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published.