মাগুরায় বীর মুক্তিযোদ্ধার জমি দখলের পায়তারা ও হুমকি ধামকি

খন্দকার নজরুল ইসলাম মিলন  মাগুরা প্রতিনিধি :মাগুরা সদর উপজেলার আঠারখাদা ইউনিয়নের গাংনালিয়া কালী মন্দির সংলগ্ন একজন বীর মুক্তিযোদ্ধা হাজী আব্দুল ওয়াএেদ মোল্লার জমি দখলের পায়তারা করছেন প্রতিপক্ষ রবিউল ইসলাম (চন্নু) মোল্যা ও আসাদ মোল্লা (পিটুল) ছেলে মাহফুজ মোল্লা উভয়ের গ্রাম গাঙ্গনালিয়া।

মুক্তিযোদ্ধা হাজী আব্দুল ওয়াএেদ মোল্লার ছেলে নুর আলম জানান, আমার পিতা ওয়াএেদ মোল্যা একজন বীর মুক্তিযোদ্ধা এবং তিনি বাংলাদেশ পরমানু গবেষণা কেন্দ্র সাভার-ঢাকায় সহকারী প্রকৌশলী পদে দীর্ঘ দিন চাকরী সুবাদে ওয়ারেশ সুত্রে প্রাপ্ত জমি চন্দনপ্রতাপ মৌজায় ২০১খতিয়ান দাগ নং ২০০১ পরিত্যক্ত অবস্থায় ৫০ শতক জমির মধ্যে ১৭ শতক জমি রেকর্ড মুলে ভোগ দখলে বুঝে পাই যা এলাকাবাসীসহ সবাই জানে। তিনি আরও জানান এই ৫০ শতক জমি পূর্ব থেকে ৩ জনই ভোগ দখল করে আসছে রেকর্ডের সময় কে কোন পাশ ভোগ দখল করবে তার কোন উল্লেখ ছিলো না। গত মঙ্গলবার বেলা ২.৩০ মিনিটের সময় ঐ জমিতে একটি ছাপড়া উঠাতে গেলে মাহফুজ ও চন্নু মোল্যা আসিয়া বাধা দেন ও হুমকি ধামকি এবং গালি গালাজ করে।

এ ছাড়া চন্নু মোল্যার বিরুদ্ধে ঐ জমিতে বসবাসরত নবিরোন নেছা জানান চন্নু মোল্যার কাছে ২০ বছর আগে জমি কিনেছি সে এখনো জমি লিখে দেন নাই টালবাহানা করছে। এ বিষয়ে চন্নু মোল্যার কাছে জানতে চাইলে নবিরোনের থাকতে দিয়েছি মাত্র তার কাছে কোন ডুকুমেন্ট নাই টাকার এবং বীর মুক্তিযোদ্ধার ১৭ শতক জমি পূর্ব পাশে আছে তাকে বুঝে দিয়েছি তবে নতুন ঘরের জায়গা তাদের দাবী করেন। তাসলিমার মেয়ে বলেন ৬ শতক জমি আমার আব্বা অনেক বছর পূর্বে আসাদ মোল্লার (পিটুল) কাছে থেকে ক্রয় করেছে কিন্তু এখনও সেই জমি রেজিষ্ট্রি করে দেয়নি। এ বিষয়ে আসাদের ছেলে মাহফুজ জানান আব্বা মালয়েশিয়া থেকে এসে তাসলিমার জমি রেজিষ্ট্রি করে দিবেন। চন্নু ও মাহফুজ সাংবাদিকদের জানান ১৫৭ খতিয়ানের ৩২৮৫ ডাঙ্গা ১৬ শতক ও ৬৭৫ খতিয়ানের ৩২৮৫ দাগে ১৭ শতক আমাদের জায়গা। নুর আলম জোরপূর্বক আমাদের ২ জনের জমিতে ছাপড়া তুলতে ছিলো বলে আমরা বাধা দিয়েছি।

আর নুর আলমদের ১৭ শতক জমি মধুমতী নদী গর্ভে বিলীন হয়ে গেছে। ঘটনার এই বিষয় নিয়ে ইতিমধ্যে মাগুরা সদর থানায় একটি অভিযোগ দায়ের করেছে বীর মুক্তিযোদ্ধার ছেলে নুর আলম। এদিকে মুক্তিযোদ্ধার সন্তান নুর আলম প্রশাসনসহ সুশীল সমাজের কাছে বিষয়টি সমাধানের জন্য দ্বারে দ্বারে ঘুরছেন এবং সঠিক আইনের বিচারের মাধ্যমে বিষয়টির সুদৃষ্টি কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published.