মাগুরা কাশিনাথপুরে বিষধর সাপের ছোবলে শিশু ছেলের মৃত্যু

খন্দকার নজরুল ইসলাম মিলন, মাগুরা প্রতিনিধি: মাগুরা সদর উপজেলার পৌরসভার ১ নং ওয়ারর্ডের কাশিনাথপুর গ্রামে বিষধর সাপের ছোবলে মোঃ হুসাইন (৭) নামের এক শিশুর মৃত্যু হয়েছে মৃত্যুবরণ করেছে। মঙ্গলবার ৮ জুলাই সকালে মোঃ হুসাইন মাগুরা সদর ২৫০ হাসপাতালে মৃত্যু বরণ করে।

মরহুমের পারিবারিক সূত্রে জানা যায়, গত সোমবার ৭ জুলাই রাত ১২.৩০ টার সময় আপন বোন অহনার সাথে একবিছানায় শুয়ে ছিলো মোঃ হুসাইন। হঠাৎ করে অহনার পায়ে বিষধর সাপ পা পেছিয়ে জড়িয়ে ধরে, তখন অহনার চিৎকারে পরিবারের লোকজন ছুটে এসে সাপ দেখতে পায়। এরপর তারা সাপটিকে মেরে ফেলে, মোঃ হুসাইনকে দ্রুত ওযার কাছে নিয়ে যাওয়া হয়। ওজা বলে সাপে কামড়ায়নি ভয় পেয়েছে ঠিক হয়ে যাবে। কিন্তু মোঃ হুসাইনের মায়ের সন্দেহ প্রবণ বাড়তে থাকে এরপর মাগুরা ২৫০ সয্য সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক চিকিৎসা দিয়ে জানায় মোঃ হুমায়ুনের হার্ট ব্লক হয়ে গেছে। হুসাইন মাগুরা সিভিল সার্জনের গাড়ি চালক মোঃ দুলাল মোল্লার একমাত্র পুত্র।

এব্যাপারে আজ সকালে মাগুরা সিভিল সার্জন শহীদুল্লাহ্ দেওয়ান নিজে গাড়ি চালক দুলাল মোল্লার বাড়িতে হুসাইনকে দেখতে আসেন এবং মরহুমের পরিবারকে শান্তনা দেন। তিনি বলেন, ডোরাকাটা আকৃতির সাপগুলো সাধারণত উচ্চ ক্ষমতা সম্পন্ন বিষধর প্রকৃতির সাপের জাত। এই সাপের লালা অত্যন্ত বিষময়, হতে পারে শিশু হুসাইনের শরীরে তীব্র বীষের লালা প্রবেশ করে হার্ট ব্লক হয়ে তার মৃত্যু হয়েছে।

শালিখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাক্তার সাইমুন নেছা বলেন, বিষধর সাপে কামড়ালে ওযার কাছে না নিয়ে দ্রুত সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সদর হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া উচিৎ। কারণ সাপে কামড়ালে দ্রুত এন্টিভোমিন ইনজেকশন শরীরে দিতে পারলে রোগী দ্রুত সুস্থ হয়ে যাবে। তিনি আরও বলেন, এখন বর্ষাকালে গ্রামের বাড়িতে প্রচুর বিষদর সাপের উপদ্রব হয়, তাই প্রতিটা বাড়ির আনাচে-কানাচেতে আগাছা গাছগুলো কেটে পরিস্কার পরিচ্ছন্ন এবং ঘরবাড়ি বাইরে ও ভিতর পরিস্কার রাখতে জনসচেতনতা বক্তব্য প্রদান করেন।

এসময় পাশ্ববর্তী এলাকা ও কাশিনাথপুর এলাকা থেকে লোকজন হুসাইনকে দেখতে ভিড় জমান বাড়িতে ও সবাই দুঃখ প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published.