রুমায় আওয়ামী লীগের দ্বাদশ সংসদ নির্বাচনের প্রস্ততি সভা

শৈহ্লাচিং মারমা, রুমা প্রতিনিধি: দ্বাদশ সাংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে- ৭জানুয়ারী। ৩০০আসন বান্দরবানের টানা ছয়বারে নির্বাচিত সাংসদ ও পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং’এমপিকে সপ্তমবারের মতো বিপুল ভোটে নির্বাচিত করবার লক্ষ্যে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে বান্দরবানের রুমায় বাংলাদেশ আওয়ামী লীগের আয়োজিত এ প্রস্তুতি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকও জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুন্দর, সুষ্ঠু ও ভোট কেন্দ্রে ব্যাপক সংখ্যক ভোটার উপস্থিতি নিশ্চিত করার লক্ষ্যে উপায় খুঁজতে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। বিগত সভায় গঠিত দ্বাদশ সাংসদ নির্বাচন পরিচালনার লক্ষ্যে উপজেলা চারটি ইউনিয়ন প্রস্তুতি কমিটি নিয়ে পর্যালোচনা করে বিস্তারিত আলোচনা করা হয়।

প্রস্তুতি সভায় পাইন্দু ইউনিয়ন আওয়ামী লীগের নেতারা অভিযোগ তুলে সভাকে জানান, বর্তমান পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা বিভিন্ন সময় বিভিন্ন পাড়ার সাধারণ মানুষের কাছ থেকে সোলার প্যানেল দেয়ার কথা বলে টাকা আদায় করেছেন। কিন্তু সোলার প্যানেল বিতরণ দুরের কথা, এখনও আদায়কৃত টাকাও সাধারণ মানুষের ফেরত দেননি – উহ্লামং চেয়ারম্যান। একারণে নির্বাচনী প্রচারণায় উহ্লামং চেয়ারম্যান এ কীর্তিকান্ড নিয়ে সাধারণ মানুষের কাছে প্রশ্নের সম্মুখীন ও প্রচার-,প্রচাণায় প্রভাবিত হতে পারে বলে আশঙ্কা করা হয় । পার্বত্য মন্ত্রীকে বিষয়টি অবগত করার অনুরোধ করেন এক নেতা। এসময় সভার প্রধান অতিথি ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ক্যসাপ্র বলেন, সোলার দেয়ার কথায় উহ্লামং চেয়ারম্যানকে টাকা দিয়েছেন, তাদের নামের তালিকা করে জেলায় পাঠাতে পাইন্দু ইউপি আওয়ামী লীগের নেতৃবৃন্দকে নির্দেশ দেয়া হয়।

পরে আগামী ২০ডিসেম্বর ৩০০আসন বান্দরবানের দ্বাদশ সংসদ নির্বাচন প্রচারণায় সংসদ প্রার্থী সাংসদ ও পার্বত্য মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং রুমায় আগমণকে নিয়ে আলোচনা করেন উপস্থিত নেতৃবৃন্দ ।

রুমা বাজার ও খক্ষ্যংঝিরি বাজার ও বাজার ভিত্তিক দুইটি স্থানে নির্বাচন প্রচারনা সভার স্থান নির্ধারণ করা হয়।

রুমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা র সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রুমা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা, জেলা আওয়ামী লীগের সদস্য গাব্রিয়েল ত্রিপুরা, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক থাংখামলিয়ান বম, মহিলা আওয়ামী লীগের সভাপতি নুম্রাউ মারমা, আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি দিলীপ কুমার দাশ, সহসভাপতি শৈউসাই মারমা, মীর নাছির উল্লাহ, গালেঙ্গ্যা ইউপি আওয়ালীগের সাধারণ সম্পাদক জাকোপ ত্রিপুরা, রেমাক্রীপ্রাংসা ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি জিরা বম, পাইন্দু ইউপি আওয়ামী লীগের সভাপতি চাইখ্যাই উ মারমা, সাধারণ সম্পাদক লালবেন বম ও রুমা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক নুমংসিং মারমাসহ উপজেলার আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

 

Leave a Reply

Your email address will not be published.