রুমায় কেএনএ’র ল্যান্ড মাইন বিস্ফোরণে এক ত্রিপুরা নিহত

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান: বান্দরবানের রুমায় কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর সশস্ত্র বাহিনী কুকি-চিন ন্যাশনাল আর্মি(কেএনএ)র পুঁতে রাখা ল্যান্ড মাইন বিস্ফোরনে হয়েছেন ১জন, এঘটনায় আরো ১জন আহত হয়েছেন। নিহত ব্যাক্তি হলেন, জুয়েল ত্রিপুরা (২৭), ও আহত ব্যাক্তি হলেন, আব্রাহাম ত্রিপুরা (৩৫)।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার (১৭ মে ২০২৩) বিকালে রুমা উপজেলার রুমা উপজেলার রেমাক্রি-প্রাংসা ইউনিয়নের ৬নং ওয়ার্ডে সৌলপি পাড়ায় ল্যান্ড মাইন বিস্ফোরনে এই ঘটনা ঘটে। কেএনএফ এর সশস্ত্র সদস্যদের পুঁতে রাখা ল্যান্ড মাইন বিস্ফোরনে তারা নিহত ও আহত হয়। নিহত ব্যক্তি বাসিরাম পাড়ার গুলিহা ত্রিপুরার ছেলে জুয়েল ত্রিপুরা(২৭)। আহতের নাম আব্রাহাম ত্রিপুরা। এই দুইজনের বাড়ি- রুমা উপজেলার রেমাক্রি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিরাম পাড়ার বাসিন্দা।

এই ব্যাপারে থানচি স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মো: আবদুল্লাহ আল নোমানও স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো: ওয়াহিদুজামান মুরাদ বলেন, আহত ব্যাক্তিকে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

জানতে চাইলে ব্যাপারে থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াসিন আহমেদ বলেন, ময়না তদন্ত্র করে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে এবং রুমা থানায় মামলা করা হবে।
এদিকে স্থানীয় মেম্বার জীবন ত্রিপুরা জানান মাইন বিস্ফোরণে নিহত জুয়েল ত্রিপুরাসহ সেখানকার বাসিন্দা বেশ কয়েকজন সেনাবাহিনী অভিযানে সহযোগিতা করতে পোর্টার কাজে গিয়েছিল কয়েকদিন আগে থেকে।

স্থানীয়রা জানায়, বান্দরবানের রুমার পাইন্দু ইউনিয়নের মৌলপি পাড়ায় কুকি চিন আস্তানায় কয়েকদিন ধরে নিরাপত্তা বাহিনী অভিযান চালালে কেএমএফ সশস্ত্র সদস্যরা একটি রেমাক্রী প্রাংসা ইউনিয়নের সীমান্তে জারুছড়ি ও থিংদলতে এলাকায় চলে যায়।

 

Leave a Reply

Your email address will not be published.