রুমায় ৪৩ লক্ষ ৪৫লক্ষ টাকায় ২৪ টি উন্নয়ন প্রকল্পের কাজ উদ্বোধন করলেন- বীর বাহাদুর উশৈসিং এমপি

শৈহ্লাচিং মারমা, রুমা প্রতিনিধি: পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন যে ছেলে মেয়ে ভাল পড়া লেখা করবে, তারা ছেলে শিক্ষিত হবে। এখানে ধনী গরীব কোনো পার্থক্য নেই। তাই নিজ নিজ সন্তানদের পড়ালেখায় অবহেলা না করতে সবার প্রতি আহবান জানিয়েছেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

মঙ্গলবার(৩১অক্টোবর) দুপুরে বান্দরবানের রুমা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনে আয়োজিত মতবিনিময় সভায় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এ আহবান জানিয়েছেন।

উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ, রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শাহ আলম, সহকারি পুলিম সুপার জুনায়েদ সিদ্দিকী ও জেলা পরিষদের সদস্য জুয়েল বমসহ বিভিন্ন প্রতিষ্ঠানের দপ্তর প্রধান, স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে রুমায় সমাজ সেবা বিভাগের সমাজ কল্যান কার্যক্রমের আওতায় দুঃস্থ ও দরিদ্র ২০০ জনের মাঝে প্রতিজনকে ২০০০ টাকা করে অনুদান প্রদান কর্মসুচি উদ্বোধন করেন।
এছাড়া যুব উন্নয়ন অধিদপ্তর সহ সরকারি বেসরকারী প্রতিষ্ঠানের অনুদান বিতরন কার্যক্রম উদ্বোধন করা হয়।
এর আগে সকাল সাড়ে ১১ টায় ৪৩কোটি ৪৫লক্ষ টাকার ব্যয়ে ২৪ টি উন্নয়ন প্রকল্পের কাজ ভিত্তি প্রস্তর ও উদ্বোধন করেন বীর বাহাদুর উশৈসিং এমপি।

তার মধ্যে জেলা পরিষদের আটটি প্রকল্পের বিপরীতে তিন কোটি ১৫ লক্ষ টাকা।

স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের আটটি প্রকল্পের বিপরীতে ৩৪ কোটি ২৫ হাজার টাকা ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আটটি বিপরীতে প্রকল্পের ছয় কোটি ৩০লক্ষ টাকা।

 

Leave a Reply

Your email address will not be published.