সর্বজনীন পেনশন নিয়ে সভা

মোঃ সহিদুল ইসলাম ( মুকুল), রিপোর্টার কুষ্টিয়া ঃ সরকারের সর্বজনীন পেনশন স্কিম সম্পর্কে সাংবাদিকদের অবহিত করতে সভা করেছেন কুষ্টিয়া জেলার জেলা প্রশাসক।

গত বুধবার বেলা সাড়ে বারোটার সময় জেলা প্রশাসকের সভাকক্ষে এ সম্পর্কে সাংবাদিকদের ধারণা দেন অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক মোঃ এহেতেশাম রেজা।

সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত এ সভায় কুষ্টিয়া প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়া ও কুষ্টিয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন নেতৃবৃন্দ ও বিভিন্ন মিডিয়া সাংবাদিক প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
জেলা প্রশাসক এহেতেশাম রেজা প্রবাস প্রগতি সুরক্ষা ও সমতা পেনশন স্কিম নিয়ে আলোচনা করেন।
তিনি বলেন সমাজের সকল পর্যায়ে মানুষকে সরকার পেনশনের আওতায় নিয়ে এসেছে, এ নিয়ে কাহারো কোন বিভ্রান্তি মনে রাখার দরকার নেই।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক শারমিন আক্তার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল ওয়াদুদ এনডিসি শাহেদ আরমান ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আমার যতটুকু মনে পরে পেনশন পদ্ধতি নিয়ে গত ৪-৫ বছর আগে কালের সংবাদ এর সম্পাদক (যুগ্ম সাধারণ সম্পাদক “বঙ্গবন্ধু কল্যাণ পরিষদ”) প্রথম ছোট একটি থিম / পদ্ধতি তৈরী করে প্রধান মন্ত্রীকে পোষ্টাপিসের পোষ্টের মাধ্যমে পাঠিয়েছ্লেন ভাতা নয় পেনশন পদ্ধতি চালুর জন্য। একটি রিকশাওয়ালা যখন ৫৮-৬০ হবে তখন কিভাবে তার জীবন যাপন করবেন ভিক্ষা ছাড়া। যেহেতু সে তখন আর রিক্সা চালাতে পারবেনা বয়সের ভারে।

 

Leave a Reply

Your email address will not be published.