সাংবাদিকের নামে মিথ্যা মামলা,সাংবাদিক সচেতন মহলের ক্ষোভ প্রকাশ বাউফলে!

সানাউল হক (বাউফল-পটুয়াকালী): পটুয়াখালীর জেলার  বাউফলে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের ২ গ্রুপ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ ঘটনায় আহত আবুল হোসেন নামক জনৈক এক ব্যক্তি পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালতে মামলা দায়ের করেন।আবুল হোসেন হাওলাদার উপজেলার কালিশুরি ইউনিয়নের শিবপুরের মৃত আবুল কাশেমের সন্তান। ৩৫জন কে আসামি করে তিনি এ মামলা দায়ের করেন তিনি।তবে,সব আসামিকে চিনেনা বলে দাবি করেন।
অভিযোগ রয়েছে উক্ত মামলায় প্রেসক্লাব বাউফল এর সহ-সভাপতি ও দৈনিক দেশ বার্তার স্টাফ রিপোর্টার মোঃ ফিরোজ আলম ও প্রেসক্লাব বাউফলের সাংগঠনিক সম্পাদক ও দৈনিক একুশের বাণী পত্রিকার পটুয়াখালী জেলা প্রতিনিধি লিংকন মাহমুদকে ওই মামলায় জড়ানো হয়েছে।যানা গেছে,ঘটনার সময় সাংবাদিকরা ভিডিও ও নিউজ করায় রাজনৈতিক প্রতি হিংসার জের ধরে তাদেরকে মামলায় আসামি করা হয়।
প্রেসক্লাব বাউফল এর সহ-সভাপতি সাংবাদিক ফিরোজ আলম বলেন, আমি রাজনৈতিক হয়রানির শিকার, বঙ্গবন্ধুর জন্মদিনে সংঘর্ষ স্থলের ভিডিও ফুটেজ রয়েছে যা সাংবাদিক এবং প্রশাসনের কাছে রয়েছে। আমি মিথ্যা মামলা থেকে মুক্তি চাই। তিনি আরো বলেন, উপজেলা পরিষদের সামনে বঙ্গবন্ধুর জন্মদিনে সার্বক্ষণিকভাবে আমি সাংবাদিকতার দায়িত্ব পালন করেছি। আমাকে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে।
ক্লাবের সাংগঠনিক সম্পাদক লিংকন মাহমুদ বলেন, ঘটনার সাথে আমার কোন সম্পৃক্ততা নেই, সাংবাদিকতা দায়িত্ব পালন করতে গেলে যদি মিথ্যা মামলায় পড়তে হয় এর চেয়ে লজ্জার আর কিছু থাকে না।তিনি বলেন,অবিলম্বে আমার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানাচ্ছি। এ দিকে সাংবাদিকদের মিথ্যা মামলা দেওয়ায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছে প্রেসক্লাব বাউফলের সকল সাংবাদিকবৃন্দ সহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ। অবিলম্বে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবি জানিয়েছেন সর্বস্তরের সাংবাদিক মহল।
এ বিষয়ে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আদালতের নির্দেশে বাদী আবুল হোসেনের এজাহারটি ১মে ২০২৩ তারিখে বাউফল থানায় নথি ভুক্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.