সাতক্ষীরায় ৫ সাংবাদিকের নামে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে কালিগঞ্জ প্রেসক্লাব

এস.এম নাসির উদ্দীন, কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি: সাতক্ষীরার কালিগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে শনিবার ৬ মে-২০২৩ বেলা সাড়ে ১২ টায় এ মানববন্ধন অনুষ্টিত হয়েছে।

কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু’র সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন কালিগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি ও সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, সহ সভাপতি বাবলা আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক ও জার্নালিষ্ট এ্যাসোসিয়েশনের সভাপতি এম হাফিজুর রহমান শিমুল, তথ্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এস.এম আহম্মাদ উল্লাহ বাচ্ছু, দপ্তর সম্পাদক মীর জাহাঙ্গীর হোসেন, কোষাধ্যক্ষ কাজী মুজাহিদুল ইসলাম তরুন, নির্বাহী সদস্য শেখ মোদাচ্ছের হোসেন জান্টু, সদস্য আশেক মেহেদী, ইশারাত আলী, শিমুল হোসেন, শেখ আতিকুর রহমান, এস. এম নাসির উদ্দীন, ডাঃ শেখ শরিফুল ইসলাম, শেখ আল নুর আহমেদ ঈমন, তাপস কুমার ঘোষ, অজিবার রহমান, মনিমালা গায়েন প্রমুখ। উক্ত মানববন্ধনে বক্তরা বলেন, সেমাই কারখানার ম্যানেজার জহুর হোসেনকে বাদী করে মিথ্যা, বানোয়াট, চাঁদাবাজি মামলা করিয়েছেন তার মালিক। উক্ত মামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়। একই সাথে সাংবাদিকদের বিরুদ্ধে করা মামলাটির সঠিক তদন্তের দাবি করে মিথ্যা মামলা হতে পাঁচ সাংবাদিককে অব্যহতি দেয়ার দাবী করেন। এমনিভাবে আর কোনো সাংবাদিককে যদি মিথ্যা মামলায় জড়ানো হয় তাহলে সাংবাদিক সমাজ দুর্বার আন্দোলন করার হুশিয়ারি দেন। মামলার প্রতিবাদ কর্মসূচিতে সংহতি প্রকাশ করেন কালিগঞ্জ উপজেলা শাখার বাংলাদেশ সাংবাদিক সমিতি, জাতীয় সাংবাদিক সংস্থা, জার্নালিস্ট এ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সংগঠণের নেতৃবৃন্দরা।

উল্লেখ্য, সাতক্ষীরা তালা সদরের আটারই গ্রামে বিএসটিআই নিবন্ধন ছাড়া গড়ে উঠেছে শপিং ভ্যালী ফুড প্রোডাক্টস নামের একটি সেমাই কারখানা।সেখানে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই প্রস্তুত করে বাজার জাত করতো। তাছাড়া সেমাইয়ের প্যাকেটের গায়ে বিএসটিআই এর ভুয়া নিবন্ধন ব্যবহার করে সেমাই বাজারজাত করছিলো। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যম সংবাদ প্রকাশ করে। সংবাদ প্রকাশের পর বুধবার (২৯ মার্চ) র‍্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের কোম্পানি কমান্ডার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করে ২৫ হাজার টাকা জরিমানা করেন। একই সাথে প্রতিষ্ঠানটি বন্ধ ঘোষণা করেন। মামলার আসামীরা হলেন, ঢাকাপোস্টের সাতক্ষীরা প্রতিনিধি সোহাগ হোসেন, ভোরের পাতার নিজস্ব প্রতিনিধি গাজী ফারহাদ, স্থানীয় দৈনিক পত্রদূত পত্রিকার প্রতিবেদক হোসেন আলী, দৈনিক কালের চিত্র পত্রিকার প্রতিনিধি শাহীন বিশ্বাস ও দৈনিক মুক্ত খবরের প্রতিনিধি হাবিবুর রহমান সোহাগ।

Leave a Reply

Your email address will not be published.