সাবেক খাদ্যমন্ত্রীর অনিয়ম দুর্নীতির বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ

মোহাম্মদ আককাস আলী : বৈষম্যবিরোধী মানবকল্যাণ ছাত্র সমাজের শিক্ষার্থীরা সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ও তার ভাই মনোরঞ্জন মজুমদারের, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি”র বিচারের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
১৫-ই আগষ্ট সকাল ১১ টায় উপজেলা গেটে এই বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করেন বৈষম বিরোধী শিক্ষার্থীরা। এ সময় বেশ কিছু শিক্ষার্থীদের হাতে প্লেকার্ড দেখা যায়,তাতে লিখা ছিলো ভূমিদস্যুদের ঠিকানা সাধন বাবুর আস্তানা।
বিক্ষোভ মিছিলের স্লোগানেও শোনা যায় সাবেক খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ও তার ভাই মনোরঞ্জন মজুমদারের বিরুদ্ধে” বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির কথা। এ সময় শিক্ষার্থীরা তাদের দ্রুত খুঁজে বের করে আইনের মাধ্যমে বিচারের মুখোমুখি করার দাবি জানায়।
সাধন চন্দ্র মজুমদার নওগাঁ-১ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী এবং নওগাঁ জেলা আওয়ামিলীগ এর সাধারণ সম্পাদক এর দায়িত্ব পালন করেছিলেন। নানান সময়েই বিভিন্ন জাতীয় পত্রিকা ও বেসরকারি টেলিভিশন গুলোতেও তার বিরুদ্ধে উঠে আসে দূর্নীতি ও সিন্ডিকেটের কর্ণধার হিসেবে প্রকাশিত সংবাদ।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের হলফনামায় উঠে আসে ১৫ বছরের ব্যবধানে নওগাঁ-১ আসনের সাবেক এমপি ও সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের বার্ষিক আয় বেড়েছে ১৫৭ গুণের বেশি। তার স্থাবর-অস্থাবর সম্পদের পরিমাণ ৯ কোটি ৫ লাখ ১২ হাজার ৬৯ টাকা। যা ২০০৮ সালের তুলনায় ৮৬ গুণের বেশি।
এতদিন অনেকে নির্যাতনের ভয়ে মুখ না খুললেও বর্তমান প্রকাশ পেতে শুরু করেছে দখল, টেন্ডার ম্যানেজ, জমি বেচাকেনা ও স্বেচ্ছাচারিতার অভিযোগ সাবেক খাদ্যমন্ত্রীর ভাই মনা মজুমদার বিরুদ্ধে।
গত ৫ আগষ্ট শেখ হাসিনা পদত্যাগ করে দেশ থেকে পালানোর পরপরেই আর খুঁজে পাওয়া যাচ্ছে না সাধন চন্দ্র মজুমদার ও তার ভাই মনোরঞ্জন মজুমদার মনাকে। তবে তারা দেশেই গা ঢাকা দিয়ে রয়েছেন বলে মনে করছেন স্থানীয় জনসাধারণ।

Leave a Reply

Your email address will not be published.