সীতাকুণ্ডে মহসিন ফাতেমা সিদ্দিকী যুব কল্যাণ ফাউন্ডেশন আয়োজনে ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

রাফি চৌধুরী, সীতাকুণ্ড প্রতিনিধিঃ মহসিন ফাতেমা সিদ্দিকী যুব কল্যাণ ফাউন্ডেশন এর ২মাস ব্যাপী ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপনী ও পুরস্কার বিতরণী।

৩১ জুলাই (সোমবার) বিকাল ৪ ঘটিকায় সীতাকুণ্ডের এল.কে সিদ্দিকী স্কয়ার (জেলা পরিষদ অডিটোরিয়াম) আয়োজন করা হয়।

পবিত্র কুরআন তিলাওয়াত এর মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়।

অতিথিবৃন্দ উপস্থিত সকলের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য পেশ করেন। অনুষ্ঠানে Talent Hunt এ অংশগ্রহনকারী প্রতিটি শিশুকে মেডেল প্রদান করা হয় এবং বিজয়ীদেরকে ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করা হয়॥ অনুষ্ঠানের ফাঁকেই বিজয়ীদের কবিতা আবৃত্তি, গান ও তেলাওয়াতের মূর্ছনা সবাইকে বিমোহিত করে।

অনুষ্ঠানে অংশগ্রহনকারী শিশু-কিশোরদের চিত্রাংকন এবং বুটিক্স প্রদর্শনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত বিচারকগণ এবং অতিথিদের প্রতি কৃতজ্ঞতা ও সম্মান প্রদর্শনে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা আহমেদ আরমান সিদ্দিকী’র সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংস্কৃতিক সম্পাদক আফরোজা সুলতানা।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. ফসিউল আলম, অবসর প্রাপ্ত উপাচার্য, ফেনি বিশ্ববিদ্যালয় এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ রেজাউল করিম, সহকারী অধ্যাপক, কম্পিউটার সাইন্স এন্ড ইজ্ঞিনিয়ারিং বিভাগ,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বিশিষ্ট নারী নেত্রী সুরাইয়া বাকের এবং উপজেলা ক্রীড়া ও সংস্কৃতি অফিসার প্রদীপ ভট্টাচার্য

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিযোগিতাসমূহের বিচারক হাফেজ মোহাম্মদ ফজলুল হক, মাওলানা জশিম উদ্দীন, মাওলানা মো. জামাল উল্লাহ মিয়াজি, লায়ন গিয়াস উদ্দিন, লায়ন হাজী ইউসুফ শাহ, লায়ন ইঞ্জিনিয়ার মো কামরুদৌজা,শেখর চন্দ্র তালুকদার, সেগুপ্তা তাসনিম, বেগম সাদেকুন্নাহার, পাতা দে বৃস্টি, মহসিনা আক্তার মিনা, স্পোকেন ইংলিশ এর প্রশিক্ষক মিজানুর রহমান ইউসুফ, সংগঠনের উপদেষ্টা জোবাইদুন নাহার সিদ্দিকী, মোঃ মোবারক আলী, মামুনুর রশীদ, সাংবাদিক কামরুল ইসলাম দুলু, মোহাম্মদ মহিন উদ্দিন, নুর উদ্দিন লিটন,জাহেদ হোসেন এবং সদস্যরা।

প্রধান অতিথি এবং বিশেষ অতিথির বক্তব্যের পর
সংগঠনের প্রধান উপদেষ্টা আহমেদ আরমান সিদ্দিকীর সভাপতিত্বে কেক কেটে এবং বর্ষপূর্তির সাময়িকী মোড়ক উন্মোচন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

সংগঠনের ১ম বর্ষপূর্তি এবং ২য় বছরে পদার্পন উপলক্ষে বেশ কিছু কর্মসূচির আয়োজন করা হয়।

তার মধ্যে রয়েছে কুরআন তিলাওয়াত প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, সংগীত প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিনামূল্যে স্পোকেন ইংলিশ কোর্স এবং বুটিক্স প্রশিক্ষণ।

উক্ত প্রতিযোগিতা এবং প্রশিক্ষণ সমূহে অংশগ্রহণ করেন প্রায় ২৫৫ জন।

গত এক বছরে সংগঠন কর্তৃক বাস্তবায়িত কয়েকটি উল্লেখযোগ্য কর্মসূচির মধ্যে রয়েছে ক্লিন গুলিয়াখালী, ক্লিন পতেঙ্গা, স্পোকেন ইংলিশ কোর্স, রোড টু লাইট (এসএসসি-২০২২,২০২৩, এইচএসসি- ২০২২), মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসা সেবা, কৃষি বীজ বিতরণ, বিভিন্ন জায়গায় খাওয়ার পানির প্লান্ট স্থাপন ইত্যাদি।

গত এক বছরে সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য তিনটি আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছে মহসিন ফাতেমা সিদ্দিকী যুব কল্যাণ ফাউন্ডেশন।

Leave a Reply

Your email address will not be published.