সোমবার কী আছে ভাগ্যে, জেনে নিন রাশিফলে

রাশিফল যেমন প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমনি সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে 
সপ্তাহ, মাস ও বছরের ভবিষ্যদ্বাণী করে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব ও গুণ-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতি 
অনুসারে তাদের সঙ্গে যুক্ত জাতকের জীবনে নানা ধরনের ঘটনা ঘটতে পারে। এ কারণেই প্রত্যেক রাশির রাশিফল 
আলাদা-আলাদা হয়।

আজ ৩ এপ্রিল ২০২৩, সোমবার। ভাগ্যরেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটতে পারে? ব্যক্তি, পারিবারিক ও কর্মক্ষেত্র সম্পর্কে কী বলছে জ্যোতিষশাস্ত্র? এ বিষয়গুলো সম্পর্কে যারা দিনের শুরুতেই আগাম কিছুটা ধারণা নিয়ে রাখতে চান, তারা একবার পড়ে নিতে পারেন আজকের রাশিফল।

জ্যোতিষশাস্ত্রে রাশিচক্রে মোট ১২টি রাশি রয়েছে। এগুলো হলো: মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন। গ্রহ-নক্ষত্রের অবস্থান দেখে জ্যোতিষীরা মানুষের ভাগ্য সম্পর্কে বলতে পারার শাস্ত্রটি অতি প্রাচীন হলেও, বেশ সূক্ষ্ম। চলুন জেনে নিই ১২টি রাশি সম্পর্কে:

মেষ

মাথা গরম করে ব্যবসায়ে অতিরিক্ত বিনিয়োগ করতে যাবেন না। শারীরিক সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। সারাদিন অক্লান্ত পরিশ্রম করেও আর্থিক অবস্থার খুব একটা উন্নতি হবে না। দাম্পত্য জীবন সুখে কাটবে। অতিরিক্ত লোভ করা থেকে বিরত থাকুন, না হয় ক্ষতি হতে পারে। পুরনো অসুখ থেকে মুক্তি লাভ করবেন। সপরিবারে সবাই মিলে ভ্রমণের সম্ভাবনা রয়েছে। দুপুরের পরে ভালো কাজ করেও ব্যর্থ হতে পারেন। কর্মে আলস্য দেখালে ক্ষতি হতে পারে। প্রেমের ক্ষেত্রে অশান্তি বাড়তে পারে।

বৃষ

ভাই-বোনের মধ্যে সহযোগিতা বৃদ্ধি পাবে। দাম্পত্য জীবন সুখের কাটবে। পৈতৃক সম্পত্তির ভাগ পেতে পারেন। আজকে কোনো কাজ করার আগে ভালো করে চিন্তা করে নিন। ছোট ভুলেও বড় ক্ষতি ডেকে আনতে পারে। ভ্রমণ থেকে বিরত থাকুন। কাউকে সুপরামর্শ দিতে গিয়ে অপমানিত হতে পারেন। শ্বশুরকুলকে সাহায্য করতে হতে পারে। ব্যয় বৃদ্ধি হতে পারে। সারাদিন ব্যবসা গতানুগতিকভাবেই চলবে।

মিথুন

নিয়মের মধ্যে থাকার চেষ্টা করুন। নিয়ম লঙ্ঘন করার জন্য বিপদে পড়তে হতে পারে। উচ্চশিক্ষার ক্ষেত্রে শুভ সম্ভাবনা রয়েছে। বাড়ির সবাই মিলে ভ্রমণের সম্ভাবনা রয়েছে। বৈদ্যুতিক যন্ত্রপাতি থেকে সাবধান থাকুন। অতিরিক্ত অর্থব্যয় হতে পারে। হঠাৎ কোনো আইনি ঝামেলায় ফেঁসে যেতে পারেন। কাউকে বেশি উদারতা দেখাতে যাবেন না। রক্তপাত থেকে সাবধান থাকুন। সবার সঙ্গে বুঝে কথা বলুন। উচ্চপদস্থ কোনো ব্যক্তির কাছে অকারণে অপমানিত হতে পারেন।

কর্কট

লটারি জেতার সম্ভাবনা রয়েছে। ভুল কাজের জন্য অনুতপ্ত হতে হবে, তাই সতর্ক থাকুন। অতিরিক্ত দৌড়ঝাঁপ করা থেকে বিরত থাকুন, অসুস্থ হয়ে পড়তে পারেন। অসৎ লোকদের থেকে দূরে থাকুন, আপনার বদনাম হতে পারে। শত্রুরা আপনাকে অপদস্থ করতে পারে। সন্তানদের নিয়ে চিন্তা বৃদ্ধি পেতে পারে। কারেও সঙ্গে ব্যক্তিগত আলোচনা করবেন না। সেবামূলক কাজ করে আনন্দ পাবেন। খারাপ চিন্তার কারণে মনে কষ্ট পাবেন। শরীরের কোনো ক্ষত থেকে যন্ত্রণা বাড়তে পারে।

 

সিংহ

অন্যের কুপ্রভাবে সংসারে অশান্তি হতে পারে। সামাজিক সুনাম বৃদ্ধি পেতে পারে। হারানো জিনিস ফিরে পেতে পারেন। নৃত্যশিল্পীদের জন্য আজকের দিনটি শুভ। কাছের কোনো বন্ধুর মাধ্যমে উপকার পেতে পারেন। প্রেমে বিশ্বাস ফিরে আসতে পারে। আপনার ভালো ব্যবহার সবাইকে আকৃষ্ট করবে। জরুরি কোনো সিদ্ধান্ত নেয়ার আগে স্ত্রীর সঙ্গে পরামর্শ করুন। প্রেমের বিবাদ মিটে যেতে পারে।

কন্যা

আজ আপনাকে অবাক করে দেয়ার মতো কোনো সুখবর আসতে পারে। সংসারে অশান্তির কারণে মানসিক যন্ত্রণা বাড়তে পারে। কাউকে টাকা ধার দেবেন না। কারও সঙ্গে তর্কে জড়াবেন না। সঙ্গীতচর্চা অব্যাহত রাখুন। উচ্চশিক্ষার ভালো সুযোগ আসতে পারে। অতিরিক্ত রাগ নিয়ন্ত্রণ করুন। গুরুজনদের কথা মেনে চলুন। সংসারের ব্যয় বাড়তে পারে। রক্তচাপ নিয়ে চিন্তা বাড়তে পারে।

তুলা

ভোগ-বিলাসিতায় খরচ বাড়তে পারে। সম্পত্তি নিয়ে সমস্যা থাকলে তা মিটে যেতে পারে। অন্যের উপকার করতে গিয়ে বিপদ হতে পারে। মামলা-মোকদ্দমার ঝামেলা বাড়তে পারে। কোনো কাজের জন্য পরিবারের কাছে সুনাম পাবেন। ক্রয়-বিক্রয় সংক্রান্ত কাজে লাভ না-ও হতে পারে। অতিরিক্ত অর্থব্যয়ের সম্ভাবনা দেখা যাচ্ছে। পাওনা আদায়ে ঝামেলা হতে পারে। পেটের সমস্যা বাড়তে পারে। প্রিয়জনের কাছ থেকে ভালোবাসা পাবেন। গাড়িচালকদের জন্য দিনটি শুভ।

বৃশ্চিক

আজ বৃশ্চিক রাশির লোকদের ইচ্ছাপূরণ হওয়ার দিন। তবে স্ত্রীর কাছ থেকে খারাপ ব্যবহার পেতে পারেন। বাত-জাতীয় রোগ থাকলে সতর্ক হোন। কর্মস্থলে নিজের মতামত প্রকাশ করতে যাবেন না। ছোট কোনো অসুখকে উপেক্ষা করবেন না। প্রবাসী কেউ বাড়িতে ফিরে আসতে পারেন। দুপুরের পরে বাড়তি আয়ের সম্ভাবনা দেখা যাচ্ছে। স্ত্রীর সঙ্গে তর্ক না করাই ভালো হবে। সন্তানের জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। পিতার শরীরের জন্য চিন্তা বৃদ্ধি পাবে। ব্যবসায় বিশেষ লাভের সম্ভাবনা রয়েছে। বিদেশ ভ্রমণের পরিকল্পনা সফল হতে পারে।

ধনু

বাড়িতে চুরির সম্ভাবনা রয়েছে, তাই খুব সতর্ক থাকুন। অর্থনৈতিক সমস্যা হতে পারে। আপনি যে কাজ পারবেন না তা করতে যাবেন না। প্রতিকূল পরিবেশে মানিয়ে নেয়ার চেষ্টা করুন। সন্তানদের বিষয়ে সুখবর আসতে পারে। সারাদিন শরীরে খুব আলস্য কাজ করবে। লেনদেনের ব্যাপারে সতর্ক থাকুন। সবাই মিলে দূরে কোথাও ভ্রমণ হতে পারে। অতিরিক্ত খরচের জন্য সঞ্চয় কমে যাবে।

মকর

জমি বা সম্পত্তি ক্রয়-বিক্রয় করার জন্য দিনটি শুভ। শেয়ারে বিনিয়োগের জন্য চিন্তাবৃদ্ধি হতে পারে। সন্তানের কাজের জন্য গর্ববোধ করবেন। পেটের সমস্যার কারণে ভোগান্তি বাড়তে পারে। হাঁটাচলায় খুব সতর্ক হোন। শত্রুরা আপনার কোনো ক্ষতি করতে পারবে না। সন্তানদের নিয়ে দুশ্চিন্তা কেটে যাবে। চোখের সমস্যা বাড়তে পারে। সারাদিন খুব কর্মব্যস্ততার মধ্যে কাটবে। চলার পথে কোনো ঝামেলায় পড়তে পারেন, তাই সতর্ক থাকুন।

কুম্ভ

বন্ধুদের সঙ্গে বিরোধিতা করতে যাবেন না। সঞ্চয়ের দিকে বিশেষ নজর দিন। ভিটামিনের অভাবে শরীরে রোগের সৃষ্টি হতে পারে। পুরনো আত্মীয়দের সঙ্গে দেখা হওয়ার সম্ভাবনা রয়েছে। বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ নয়। স্ত্রীর অতিরিক্ত খরচের জন্য সংসারে অশান্তি হতে পারে। নিজের বুদ্ধির জোরে কর্মক্ষেত্রে উন্নতি করতে পারবেন। যানবাহন বা জমি, কোনো কিছু কেনার আগে ভাবনাচিন্তা করুন। অতিরিক্ত রাগ কাজে ব্যাঘাত ঘটাতে পারে, তাই রাগকে নিয়ন্ত্রণ করুন।

মীন

নিজের ব্যক্তিগত সমস্যার কথা কাউকে না বলাই ভালো। পেটের সমস্যা বাড়তে পারে। ব্যবসায় অনেক পরিবর্তন লক্ষ্য করতে পারবেন। সংসারে আর্থিক সমস্যা থাকলে তা কেটে যাবে। দিন ঝামেলাহীন কাটবে। আর্থিক উন্নতির সম্ভাবনা রয়েছে। সন্তানদের নিয়ে চিন্তা বাড়তে পারে। বয়সে ছোট কারও কাছ থেকে উপকার পেতে পারেন। ডায়াবেটিসের সমস্যা বাড়তে পারে।

Leave a Reply

Your email address will not be published.