হাকিমপুরে স্বল্প মূল্যে টিসিবি পণ্য পেয়ে খুশি নিম্ন আয়ের সাধারণ মানুষেরা

মোঃ নয়ন মিয়া, দিনাজপুর জেলা প্রতিনিধিঃ দিনাজপুরের হাকিমপুর উপজেলা হিলিতে ফ্যামেলি কার্ডের মাধ্যমে পৌর সভার নিন্ম আয়ের মানুষের মাঝে স্বল্পমূল্যে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বাজার মূল্যের চেয়ে কম দামে টিসিবির পণ্য পেয়ে খুশি হাকিমপুর হিলি পৌর সভার নিন্ম আয়ের মানুষেরা। তবে টিসিবি পণ্যর সাথে চিনি দেওয়ার জোড় দাবি জানান তারা।

রবিবাব (১৪ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় হিলি চার মাথা এলাকায় টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন তদারকি অফিসার ও উপজেলা একাডেমিক সুপারভাইজার (শিক্ষা) সাখাওয়াত হোসেন।

টিসিবি পণ্য নিতে আসা গৃহবধূ আয়েশা বেগম বলেন, বর্তমান বাজারে সব পণ্যের দাম অনেক বেশি। তাই প্রতি মাসে শেষে বা প্রথমের দিকে বাজার মূল্যর চেয়ে কম দামে তেল, ডাল ও চাল কিনতে পেরে আমরা খুব খুশি। এতে আমাদের মতো নিন্ম আয়ের মানুষের জন্য খুবই সুবিধা। আমরা বর্তমান সরকারের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। তবে পূর্বের মতো টিসিবি পণ্যর সাথে স্বল্প মূল্য চিনি দেওয়ার জোড় দাবি জানাচ্ছি।

এসময় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশরাফ আলী প্রধান, পৌর আ’লীগের সহ-সভাপতি শাহ আলম প্রধান, টিসিবির পণ্য বিক্রয় ডিলার আলম হোসেন উপস্থিত ছিলেন।

হাকিমপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা অমিত রায় জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনা মোতাবেক এ উপজেলায় ১০ হাজার ৫ শ ৭১ জনকে ফ্যামেলি কার্ডের মাধ্যমে ৪৭০ টাকায় ৫ কেজি চাল, ২ কেজি মশুর ডাল ও ২ লিটার তেল দেওয়া হচ্ছে। ফ্যামিলি কার্ড ধারীরা পৌরসভা ও উপজেলার তিনটি ইউনিয়নের ১২ টি স্থান থেকে পর্যায়ক্রমে এসব টিসিবি পণ্য সংগ্রহ করতে পারবেন। আজ হাকিমপুর হিলি পৌর সভা ও উপজেলার আলিহাট ও বোয়ালদাড় ইউনিয়নের তিনটি করে ওয়ার্ডের নিন্ম আয়ের মানুষের মাঝে এসব টিসিবি পণ্য বিক্রয় করা হচ্ছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.