জয়পুরহাটে কালাইয়ে নৈশ্য প্রহরীকে চাকুরি থেকে অপসারনের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন। 

মোঃ মোকাররম হোসাইন  জয়পুরহাট  জেলা  প্রতিনিধি :২০\৬\২৩ জয়পুরহাটের কালাই উপজেলার একটি দাখিল মাদরাসার মাদকাসক্ত নৈশ প্রহরীকে চাকুরী থেকে অপসারণের দাবিতে ফুঁসে উঠেছে এলাকাবাসী।  মঙ্গলবার দুপুরে এলাকাবাসী মাদরাসা সংলগ্ন পুনট শান্তিনগর সড়কে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে। বিক্ষোভ কর্মসূচী শেষে নৈশ প্রহরী আবু হাসানকে অপসারণের দাবি জানিয়ে মাদরাসা কতৃপক্ষের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।
মঙ্গলবার দুপুর ১২টা থেকে শুরু হওয়া ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন স্থানীয় পুনট ইউপি সদস্য হেলাল উদ্দিন সরকার, এলাকাবাসী তুহিন ইসলাম, শফিকুল ইসলাম, তোজাম্মেল হকসহ আরো অন্যান্যরা। এ সময় বক্তাগণ ভুগোইল হেজবুল্যাহ দাখিল মাদরাসায় কর্মরত নৈশ প্রহরী আবু হাসানের বিরুদ্ধে মাদক সেবন থেকে শুরু করে নানা অনৈতিক কর্মকান্ডের অভিযোগ তোলেন। তারা বলেন,মাদকাসক্ত আবু হাসানের অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদ করায়  প্রতিবাদকারীদের ফাঁসানোর জন্য সে নিজেই গত ১৫ জুন রাতে আত্মগোপন যায়।
বিষয়টি থানায় অবহিত করার পর পুলিশের জোর তৎপরতার কারণে সে গত ১৮জুন সকালে স্বেচ্ছায় বাড়ি ফিরে আসে। এরপর থেকে মিথ্যা মামলায় ফাঁসানোর কথা বলে সে এলাকার নানা জনের কাছ থেকে টাকা দাবি করেছে। ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানে চাকুরি করে তার এমন কর্মকান্ড মাদরাসার শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবক এবং  মাদরাসা পরিচালনা কমিটিসহ এলাকাবাসীর মাঝে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। এ অবস্থায় দ্রুত সময়ের মধ্যে মাদ্রাসার নৈশ প্রহরী আবু হাসানকে অপসারনের দাবি জানানো হয়।দাবী বাস্তবায়ন না হলে পরবর্তীতে বৃহৎ আন্দোলনের ঘোষনা দেওয়া হয়।
অভিযুক্ত নৈশ প্রহরী আবু হাসানের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে সাংবাদিক পরিচয় পেয়েই সে ফোন কেটে দেয়।
মাদ্রাসার সুপারিনটেনডেন্ট মোনায়েম হোসেন বলেন,‘ নৈশ প্রহরী আবু হাসানের বিরুদ্ধে এলাকাবাসী একটি স্মারকলিপি দিয়েছে। বিষয়টি মাদ্রাসা পরিচালনা কমিটির সাথে আলোচনা করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
কালাই থানার ভারপ্রাপ্ত কমকর্তা এস এম মঈনুদ্দিন বলেন,‘ওই মাদরাসার নৈশ প্রহরীর নিখোঁজের বিষয়টি মাদ্রাসা কতৃপক্ষ থানায় এসে জানিয়েছেন। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় সে শ্বশুর বাড়ি অবস্থান করার বিষয়টি নিশ্চিত হয়। সে মূলত তার প্রতিপক্ষকে ফাঁসানোর জন্যই এ ঘটনা ঘটিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.