গাবুরাতে সিসিডিবি আয়োজিত কমিউনিটির ঝুঁকি মূল্যায়নের তথ্য বৈধকরণ কর্মশালা

পরিতোষ কুমার বৈদ্য শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি: বেসরকারী উন্নয়ন সং¯’া সিসিডিবি এর স্টেপ অ্যান্ড বিল্ড-ইন প্রকল্প সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ও গাবুরা ইউনিয়নে কার্যক্রম বাস্তবায়ন করছে।

২২ জুন বুধবার সকাল ১১ টায় গাবুরা ইউনিয়ন পরিষদে সিসিডিবি স্টেপ অ্যান্ড বিল্ড-ইন প্রকল্পের (বাংলাদেশের দুর্যোগ ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর জন্য প্র¯‘তি শক্তিশালীকরন এবং অবকাঠামো নির্মাণ প্রকল্প) অধীনে ্য়ঁড়ঃ;কমিউনিটির ঝুঁকি মূল্যায়নের তথ্য বৈধকরণ কর্মশাল্য়াঁড়ঃ; অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে গাবুরা ইউনিয়নের ২,৩ ও ৪ নং ওয়ার্ডের কমিউনিটি ঝুঁকি নিরূপণ এর ফলাফল উপ¯’াপন করা হয। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপ¯ি’ত ছিলেন গাবুরা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব জি. এম মাসুদুল আলম। সভাপতিত্ব করেন প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার এস এম মনোয়ার হোসেন।

আরও উপ¯ি’ত ছিলেন ২ নং ওয়ার্ড এর ইউপি সদস্য মোঃ গোলাম মোস্তফা, ৩ নং ওয়ার্ড এর ইউপি সদস্য শফিউল্লাহ গাজী, ৪ নং ওয়ার্ড এর ইউপি সদস্য জি. এম ইমাম হাসান, ১, ২ ও ৩ নং ওয়ার্ড এর সংরক্ষিত মহিলা ইউপি সদস্য সাবিনা ইয়াসমিন সহ সাংবাদিক, ডবিøউডিএমসি এর সদস্যগণ, শিক্ষক, ¯’ানীয় সুশীল সমাজের প্রতিনিধি ও প্রকল্পের ফিল্ড সুপারভাইজার এন্ড ক্যাপাসিটি বিল্ডিং অফিসার আবুল হাশেম মিয়াা, ফিল্ড অর্গানাইজার সরস্বতী সরকার এবং চন্দন দাস প্রমুখ।

প্রকল্পের মূল বিষয় উপ¯’াপন করেন প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার। উপ¯’াপনের পরে তথ্য উপাত্ত উপ¯ি’ত সকলে দেখেন এবং পর্যালোচনা করেন। প্রধান অতিথি বলেন ্য়ঁড়ঃ;গাবুরার জন্য দৃশ্যমান উন্নয়ন করা প্রয়োজন। গাবুরার যোগাযোগ ব্যব¯’া খুবই খারাপ। সেজন্য সরকারের বিভিন্ন ¯’ানে আমরা উপ¯’াপন করছি। সিসিডিবি যে প্রক্রিয়ায় তথ্য উপাত্ত সংগ্রহ করেছে তা খুবই ফলপ্রসূ হবে। আমরা ইউনিয়ন পরিষদের সবাই এই উপ¯’াপিত তথ্য উপাত্তর সঙ্গে একমত পোষণ করছি। সিসিডিবিকে দৃশ্যমান উন্নয়ণ করার জন্য অনুরাধ
করছ্য়িঁড়ঃ;

Leave a Reply

Your email address will not be published.