বর্তমানে জাতীয় পার্টির নেতাকর্মীরা হতাশাজনক অবস্হায়

কালের সংবাদ ডেস্কঃ জোট আর ভোটের হিসাবে গুরুত্বপূর্ণ অবস্থানে জাপা। কিন্তু সাম্প্রতিক হওয়া পাঁচটি সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির ভোটের অংক ছিল নেতাকর্মীদের কাছে হতাশাজনক।

সংসদে ২৭টি আসন আছে জাতীয় পার্টির। একটি সিটি করপোরেশনের একজন মেয়রও আছেন দলটির। গতবছরের ২৮শে ডিসেম্বর হওয়া রংপুর সিটি নির্বাচনে ১ লাখ ৪৬ হাজার ৭৯৮ ভোট পেয়ে মেয়র হন মোস্তাফিজার রহমান মোস্তাফা। ওই ভোটের পর দলটির নেতারা বলছিলেন সারা দেশে তাদের ভোটব্যাংক অক্ষত আছে। কিন্তু পরের স্থানীয় নির্বাচনগুলোতে আর এ অবস্থা দেখা যায়নি।

মে তে হওয়া গাজীপুর সিটি করপোরেশ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন টেবিল ঘড়ি প্রতীকে পান ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট। আওয়ামী লীগের প্রার্থী এডভোকেট আজমত উল্লা খান নৌকা প্রতীকে পেয়েছেন ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট। ওই নির্বাচনে লাঙ্গল প্রতীকে এমএম নিয়াজ উদ্দিন পেয়েছেন মাত্র ১৬ হাজার ৩৬২ ভোট। এই নির্বাচনে ইসলামী আন্দোলনের প্রার্থী হাতপাখা প্রতীকে গাজী আতাউর রহমান পান ৪৫ হাজার ৩৫২ ভোট।

জাতীয় সংসদের প্রধান বিরোধী দল জাপা। জাপা ৯ বছর ছিল রাষ্ট্রক্ষমতায়। বর্তমানে জাতীয় পার্টির নেতাকর্মীরা হতাশাজনক অবস্হায়।

Leave a Reply

Your email address will not be published.