টেকনাফে র‌্যাবের অভিযানে ২৫ হাজার ইয়াবাসহ আটক-২

কে এম নুর মোহাম্মদ, কক্সবাজার জেলা প্রতিনিধি: কক্সবাজার টেকনাফ থানাধীন নয়াবাজার পশ্চিম সাতঘরিয়া পাহাড়ী এলাকায় অভিযান চালিয়ে ২৫ হাজার ৭০০ পিস ইয়াবা উদ্ধার এবং এক রোহিঙ্গাসহ দুই মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব-১৫।

আটককৃত মাদক কারবারীরা হলেন,টেকনাফ হোয়াইক্যং ইউনিয়নের ৭নং ওয়ার্ডের নয়াবাজার পশ্চিম সাতঘরিয়া পাড়ার
মৃত নুরুল হোসেনের ছেলে জাহিদ হোসেন প্রকাশ ধইল্যা (৩৫) ও উখিয়া ১৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-এ/৫ এর বাসিন্দা মৃত দিল মোহাম্মদের ছেলে সৈয়দ সালাম প্রকাশ সাইদুল ইসলাম (২৩)।

কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,মঙ্গলবার (১ আগস্ট) সন্ধ্যায় র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে,টেকনাফ থানাধীন হোয়াইক্যং ইউনিয়নের ০৭নং ওয়ার্ডের নয়াপাড়া পশ্চিম সাতঘরিয়া পাড়ার শিয়ালিয়া পাহাড়ের উপর কতিপয় ব্যক্তি মাদকদ্রব্য ইয়াবাসহ অবস্থান করতেছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিএসসি’র একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে দৌড়ে পালানোর চেষ্টাকালে দুইজন মাদক কারবারীকে আটক করা হয়। উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তিদের দেহ ও সাথে থাকা শপিং ব্যাগ তল্লাশী করে ধৃত ব্যক্তিদের হেফাজত থেকে সর্বমোট ২৫ হাজার ৭শত পিস ইয়াবা ট্যাবলেট, ২টি স্মার্ট ও ১টি বাটন মোবাইল ফোন এবং ৩টি সীম কার্ড উদ্ধার করা হয়। র‌্যাবের আভিযানিক দল বর্ণিত স্থানে পৌঁছানোর পূর্বেই তিনজন মাদক ব্যবসায়ী দ্রুত পালিয়ে যায় মর্মে ধৃত ব্যক্তিদের কাছ থেকে জানা যায়। আটককৃত মাদক কারবারীদ্বয় জানায়, ধৃত ও পলাতক মাদক ব্যবসায়ীরা বেশকিছু দিন ধরে মাদকদ্রব্য ইয়াবা ক্রয়-বিক্রয়ের সাথে জড়িত। উক্ত মাদক ব্যবসায়ীরা ইয়াবার চালানসমূহ অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা থেকে সংগ্রহপূর্বক নিজেদের হেফাজতে মজুদ এবং আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে মাদক ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে টেকনাফের পাহাড়ী এলাকাগুলো ব্যবহার করে থাকে বলে জানা যায়।

তিনি আরো জানান,উদ্ধারকৃত মাদকদ্রব্য ইয়াবাসহ ধৃত ও পলাতক মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.