জয়পুরহাটে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামী আটক দুই

মোঃ মোকাররম হোসাইন, জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ জয়পুরহাটে মাদক মামলার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামী আমানত ও ফিরোজকে ১৩ বছর পর আটক করেছে জয়পুরহাট র‌্যাব-৫।

এর আগে বৃহস্পতিবার (৩১শে আগস্ট) গভীর রাতে পৃথক দুটি অভিযানে ক্ষেতলাল এলাকা থেকে আমানত ও পাঁচবিবি এলাকা থেকে ফিরোজকে আটক করা হয়েছে।

আজ শুক্রবার (১ সেপ্টেম্বর ) সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন জয়পুরহাট র‌্যাব-৫।

আটককৃত আসামীরা হলেন যারা, আমানত (৫৮) জয়পুরহাট সদর উপজেলার ধলাধার গ্রামের ছাইম উদ্দিনের ছেলে ও ফিরোজ (৩৭) সদর উপজেলার নাকুড়িয়া গ্রামের সামস উদ্দিনের ছেলে।

র‌্যাব সুত্রে জানা গিয়েছে যে, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন দীর্ঘ ১৩ বছর পলাতক থাকা মাদক মামলার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামী আমানত ও ফিরোজ ক্ষেতলাল ও পাঁচবিবি এলাকায় অবস্থান করছে। এমন খবরের ভিত্তিতে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি চৌকস দল ভারপ্রাপ্ত অধিনায়ক সিনিয়র সহকারী পুলিশ সুপার রফিকুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়েছে।

মামলার বিবরণে সূত্রে জানা গিয়েছে যে, ২০১০ সালের ৩ মার্চ জয়পুরহাট সদরের ধলাহার ইউনিয়নের বালিয়াতর গ্রামে ৪৮০ বোতল ভারতীয় নিষিদ্ধ ফেনসিডিলসহ জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি আভিযানিক দল আমানত ও ফিরোজকে আটক করে। পরবর্তীতে র‌্যাব বাদী হয়ে জয়পুরহাট সদর থানায় তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে।

গত ২০২৩ সালের ২৯ আগস্ট জয়পুরহাট জেলার স্পেশাল ট্রাইব্যুনাল আদালতের বিজ্ঞ বিচারক আমানত ও ফিরোজকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। মামলার রায় হওয়ার পর থেকেই জয়পুরহাট র‌্যাব-৫। জয়পুরহাট ক্যাম্পের একটি আভিধানিক দল আসামী ফিরোজ ও আমানতকে আটককের জন্য গোয়েন্দা নজরদারি রাখা হয়েছে। এবং গোপন খবরের ভিত্তিতে তাদের আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে তাকে জয়পুরহাট সদর থানায় জিডি মূলে হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‌্যাব।

Leave a Reply

Your email address will not be published.