বগুড়ায় যুবককে কুপিয়ে হাত-পা বিচ্ছিন্নের হুকুমদাতা ইউপি সদস্য গ্রেফতার

বগুড়া জেলা প্রতিনিধি, সিফাত আল বখতিয়ারঃ বগুড়ায় ব্যবসায়ী আশিক সরকারকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হাত-পা বিচ্ছিন্নের হুকুমদাতা সদর এরুলিয়া ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড সদস্য আলম শেখ গ্রেফতার।

আজ বুধবার (৬ সেপ্টেম্বর) ভোরে সদর থানার সেকেন্ড অফিসার এসআই আব্দুর রহিমের নেতৃত্বে পুলিশের একটি টিম তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ইউপি সদস্য আলম শেখ বানদিঘী ফকির পাড়ার মৃত লজি শেখের ছেলে। গত ৫ সেপ্টেম্বর রাতেই তাকে গ্রেফতার করা হয়। আজ বুধবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আহত ব্যক্তির বড় ভাই লালন সরকার জানান, ইউপি সদস্য আলম হিন্দুপাড়া বজলু নামের এক ব্যক্তির নিকট (৫০০০০) পঞ্চাশ হাজার টাকা চাঁদা দাবি করে। এতে ব্যবসায়ী আশিক সরকার প্রতিবাদ জানান। এ বিষয়ে কেন্দ্র করে ইউপি সদস্য (আলম) এবং তার ছেলে (সরীফ) আশিককে হত্যার দেন এবং কিছুদিন পর আশিক কে দেশিও অস্ত্র দিয়ে কুপিয়ে হাত-পা বিচ্ছিন্ন করে।

এ ঘটনায় আহত আশিকের বড় ভাই লালন সরকার ৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৪-৫ জনকে আসামি করে মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিকেলে সদর থানায় হত্যা চেষ্টা মামলা করে। পুলিশ তদন্ত শুরু করে এবং মামলার ৩ নম্বর আসামী ইউপি সদস্য আলমকে গ্রেফতার করা হয়।

বগুড়া সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. শাহিনুজ্জামান জানিয়েছেন, পূর্ব শত্রুতার জেরে সন্ত্রাসীদের দিয়ে আশিক সরকারের ওপর হামলা করে নেয় ইউপি সদস্য আলম শেখ। এ ঘটনায় ইউপি সদস্যসহ ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এদিকে মুমূর্ষ অবস্থায় ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন আশিক সরকারের অবস্থা সংকটাপন্ন। জীবন মৃত্যুর সন্ধিক্ষণে তিনি।

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টার দিকে সদরের এরুলিয়া ইউনিয়নের বানদিঘী এলাকায় সন্ত্রাসীরা আশিক সরকারের ওপর এই হামলা করে। হামলাকারীরা তাকে রামদাসহ , চাইনিজ কুড়াল সহ ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করেছে। এতে তার এক হাতের কব্জি ও দু’পায়ের গোড়ালির রগ কেটে গেছে। তাকে প্রথমে আশঙ্কাজনক অবস্থায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তার অবস্থার উন্নতি না হলে তাকে সেখান থেকে ওইদিন দিবাগত রাত ১২টার দিকে ঢাকায় পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়।

Leave a Reply

Your email address will not be published.