মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে যুবলীগ নেতার সংবাদ সম্মেলন

আশরাফুল আবেদীন, ঈশ্বরদী প্রতিনিধি:  বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে ও ঘটনার সুস্থ তদন্ত এবং দোষীদের শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন করেছেন ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মিলন খন্দকার।

মঙ্গলবার ১১ই সেপ্টেম্বর রাত ৮ ঘটিকায় ঈশ্বরদী পৌর শহরের নবাব আলীবর্দী খাঁ রোডে (বকুলের মোড়) এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে মিলন খন্দকার জানান, সম্প্রতি বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় আমার বিরুদ্ধে বিধবা নারীর জমি দখলের চেষ্টা ও হামলা ভাঙচুর শিরোনাম যে সংবাদ প্রকাশিত হয়েছে সেটা আমার দৃষ্টি বছর হয়েছে। যাহা সাংবাদিকদের কাছে মিথ্যা তথ্য পরিবেশন করে ভিত্তিহীন ও বানোয়াট এবং উদ্দেশ্য প্রণোদিত সংবাদ প্রচার করা হয়েছে।

প্রকৃতপক্ষে, আমার বাড়ির পাশে ২০০৮ সালে আমার চাচাতো ভাই মৃত বাবুল খন্দকারের কাছ থেকে নিজের নামে তিন শতাংশ জমি ক্রয় করি। আমার এই ক্রয় কৃত দলিলি সম্পত্তি দীর্ঘদিন যাবত ফাকা অবস্থায় পড়ে আছে সেখানে কোন স্থাপনাও নাই। সেই জমিটি বাবুল খন্দকারের স্ত্রী রেনু, ভাই রানা খন্দকার,, খোকন খন্দকার, ছানা খন্দকার, বোন শিল্পী ও রানা খন্দকার স্ত্রী শাবানা অবৈধভাবে দখলের চেষ্টা করে আসছে। গত ০৯ সেপ্টেম্বর আনুমানিক বিকেল পাঁচটার দিকে পূর্ব পরিকল্পিতভাবে লাঠি সোটা এবং দেশীয় ধারালো অস্ত্র নিয়ে অবৈধভাবে আমার জমি দখল করার উদ্দেশ্যে জমির উপরে টিনের বেড়া নির্মাণ করতে থাকে। তখন আমার ভাই ভাতিজারা বাধা দিতে গেলে তারা পূর্ব পরিকল্পিতভাবে হামলা চালায় এবং আমার ভাতিজা আশিক খন্দকার ও অভিক খন্দকার ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর রক্তাক্ত জমা হয়। ঈশ্বরদী সরকারি হাসপাতালে তাদের চিকিৎসা দেওয়া হয়েছে। এ ব্যাপারে থানায় আমি একটি অভিযোগপত্র দায়ের করেছি।

কিন্তু ঘটনাটি সম্পন্ন উল্টো ভাবে সাজিয়ে আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার করা হয়েছে। এমনকি আমার প্রাণপ্রিয় সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগকে উদ্দেশ্য প্রণোদিতভাবে জড়ানো হয়েছে। যাহা অত্যন্ত দুঃখজনক, আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি। ১৯৮৯ সাল থেকে আমি আওয়ামী রাজনীতির সাথে ওতপ্রোতভাবে সম্পৃক্ত। একসময় ছাত্রলীগ করেছি বর্তমানে দীর্ঘদিন যাবত আওয়ামী যুবলীগ মুলাটলি ইউনিয়ন শাখার আমি সভাপতি। দীর্ঘ রাজনৈতিক জীবনে দলের নাম ভাঙ্গিয়ে বা অন্য কোনভাবে ভূমি দখল, চাঁদাবাজি, সন্ত্রাসী, মাদক সেবন সহ কোন রখম খারাপ কর্মকান্ডের নজিব নেই কেউ প্রমাণও দিতে পারবে না।

সাংবাদিক ভাইদের প্রতি আমার অনুরোধ, প্রকৃত সত্য উদঘাটন করে তা প্রকাশ করার দাবি জানাচ্ছি। সেই সাথে আপনাদের মাধ্যমে প্রশাসনের কাছে উক্ত ঘটনার সুস্থ তদন্তপূর্বক দোষীদের উপযুক্ত বিচার দাবি করছি।

Leave a Reply

Your email address will not be published.