খানপুর ইউনিয়নে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত-২০২৩

মোঃ নয়ন মিয়া, দিনাজপুর জেলা প্রতিনিধি: ‘সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’ -এই প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় বিরামপুর উপজেলা খানপুর ইউনিয়নে উদযাপিত হয়েছে জাতীয় স্থানীয় সরকার দিবস। দিবসটি উপলক্ষে ৩নং খানপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে পৃথকভাবে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ধারাবাহিক ভাবে আজ মঙ্গলবার (১৯শে সেপ্টেম্বর) সকাল ১০টায় বিরামপুর উপজেলার ৩নং খানপুর ইউনিয়ন পরিষদের সামনে থেকে একটি র‍্যালি বের করা হয়। চিন্তরঞ্জন পাহান ৩নং খানপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মোস্তফা জামান অত্র ইউনিয়ন পরিষদ সচিব ও সুমিত শীল হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর সকল ইউপি সদস্য সংরক্ষিত মহিলা সদস্যা সহ নানা শ্রেণি পেশার মানুষের অংশগ্রহণে র‍্যালিটি বের হয়ে রতন বাজার প্রদক্ষিণ শেষে ইউনিয়ন পরিষদের সভা কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

৩নং খানপুর ইউনিয়ন পরিষদ সচিব মোস্তফা জামান এর সভাপতিত্বে ও সুমিত শীল হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন প্রধান অতিথি হিসেবে ৩নং খানপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চিন্তরঞ্জন পাহান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সকল সদস্য সংরক্ষিত মহিলা সদস্যাগন ও উদ্যোক্তা আমিরুল ইসলাম এবং অত্র  ইউনিয়ন পরিষদের সম্মানিত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, ‘স্থানীয় সরকারের অন্যতম স্তর ইউনিয়ন পরিষদ। সরকার ইউনিয়ন পরিষদের মাধ্যমে জনগণের মৌলিক অধিকার প্রতিষ্ঠাসহ সরকারের নানামুখী সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করছে স্থানীয় সরকার’।

পরে দিবসটি উপলক্ষে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করার লক্ষে শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে যে সকল শিশুর জন্ম নিবন্ধনের আওতায় এসেছে তাদের অভিভাবকদের বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

এছাড়াও বিরামপুর উপজেলার ৩নং খানপুর ইউনিয়ন পরিষদে দিবসটি উপলক্ষে র‍্যালি, জন্ম ও মৃত্যু নিবন্ধন সম্পর্কিত কর্মসূচি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.