নওগাঁয় চাঁদাবাজির মামলায় ভুইফোঁড় সাংবাদিক সবুজ ও মানিক জেল হাজতে

নওগাঁ প্রতিনিধি:  নওগাঁয় সদর উপজেলার তিকেলপুর ইউনিয়নে “খাদ্য বান্ধব কর্মসূচির” অনিয়োম এর অভিযোগের কথা বলে পরিষদের গ্রাম পুলিশকে বিভিন্ন হুমুকি ও নিউজ প্রকাশ করার কথা বলে চাঁদা দাবী করে নগর কুসুম্বি গ্রামের মোঃ আব্দুল হান্নানের কাছে। ওই চাঁদা না দিয়ে আদালতে মামলা করেন দুই ভুইফোঁড় সাংবাদিক পরিচয়দানকারীর সবুজ হোসাইন(২৬), মানিক হোসেন(২২) এর বিরুদ্ধে।

মামলা সূত্রে জানা গেছে, গত ৬/০৯/২২ তারিখে ১৪৪৯/২২ নং মামলায় শালুকা গ্রামের আক্কাস আলীর ছেলে সবুজ হোসাইন ও চকতাতারু গ্রামের আনছার আলীর ছেলে মানিক হোসেন এর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করার পরে আদালত মামলাটি আমলে নিয়ে আসামীদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা দিলে পুলিশ আসামীদের আটক করে জেল হাজতে প্রেরন করেন।

মামলার বাদী মোঃ আব্দুল হান্নান বলেন, “খাদ্য বান্ধব কর্মসূচির” উপকার ভোগীদের নাম ও ঠিকানা অনলাইনে অন্তর্ভূক্তি করিবার সময় সাংবাদিক পরিচয়দানকারী দুই জন ক্যামেরা ও মোবাইল বাহির করিয়া লাইভ করিতে থাকে। ভিডিও করছেন কেন বলে আমরা সাংবাদিক তাই আপনি অনিয়ম করছেন আপনার ফেসবুক লাইভ ও ভিডিও নিউজ করা হবে। এনিয়ে কথাকাটাকাটির এক পর্যায়ে তারা বিষয়টা দেখবে বলে নিউজ করবে না বলে ২০ হাজার টাকা দাবী করেন। টাকা না দিলে নিউজ করবে বলে হুমকি দিতে থাকে। তাই আমি বাধ্য হয়ে আদালতে মামলা করেছি, আমি চাই চাঁদাবাজ সাংবাদিক পরিচয়দানকারীদে কঠিন শাস্তি হউক ।

এবিষয়ে তিলকপুর ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল করিম বলেন, আমার গ্রাম পুলিশকে অসম্মানহানী করা হয়েছে। তাই আমার পরিষদের সুনাম নষ্ট করার চেষ্টা করছে। আমি সুনামের সাথে আমার পরিষদের দায়িত্ব পালন করে আসছি, আমার পরিষদের কোন চাঁদাবাজদের আসতে পারবে না ,মামলা হয়েছে আদালতে আমি আদালতের কাছে দাবী করবো তাদের যেন কঠিন শাস্তি হয়।

 

Leave a Reply

Your email address will not be published.