বিএনপি’র মহাসমাবেশ প্রস্তুতি সম্পন্ন

কালের সংবাদ ডেস্কঃ আগামী ২৮শে অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করবে বিএনপি। সমাবেশ সফল করতে গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে দলের অঙ্গ-সংগঠন এবং ঢাকার আশপাশের জেলাগুলোর নেতাদের নিয়ে যৌথসভা করেছে দলটি। এতে সরকারি দল ও আইনশৃঙ্খলা বাহিনীর সকল ধরনের বাধা-বিপত্তি ডিঙিয়ে সারা দেশের নেতাকর্মীদের মহাসমাবেশে যোগ দিতে নির্দেশনা দিয়েছেন নেতারা।

আগে একটি যৌথসভায় নেতাদের বিভিন্ন ধরনের নির্দেশনা দিয়ে ১০ মিনিট বক্তব্য রাখেন মির্জা ফখরুল।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ২৮শে অক্টোবর মহাসমাবেশ সফল করতে দলের অঙ্গ-সংগঠন এবং ঢাকার আশপাশের জেলাগুলোর নেতাদের নিয়ে এই যৌথ সভা হয়। এতে সভাপতিত্ব করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভা শেষে সংবাদ সম্মেলন করেন তিনি।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ঢাকায় নেতাকর্মীরা বসে পড়বে বলে তাদেরকে ঢাকায় প্রস্তুতি নিয়ে আনা হচ্ছে- এটা সম্পূর্ণ ভুল কথা। এটা একটা অপপ্রচার। বিএনপি’র কোনো নেতাকর্মীকে ঢাকায় এসে বসে পড়তে তো বলিইনি, বলেছি, ২৮ তারিখের কর্মসূচির পরে যে যার জায়গায় চলে যাবে এবং পরবর্তী কর্মসূচির জন্য তারা অপেক্ষা করবে।

বিএনপি’র অঙ্গ-সংগঠন এবং জেলার নেতাদের সতর্ক থেকে সর্বোচ্চ কর্মীদের নিয়ে সমাবেশে যোগ দিতে নির্দেশনা দেয়া হয়েছে। তবে এদিন সরকার পতনের দাবিতে বসে যাওয়ার কোনো চিন্তা নেই। সরকারের পদক্ষেপের ওপর নির্ভর করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবে বিএনপি।

নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব বলেছেন, বিগত কর্মসূচিগুলোতে আপনারা যেভাবে অংশগ্রহণ করেছেন ঠিক একইভাবে আগামী ২৮শে অক্টোবর মহাসমাবেশে আসবেন। সবাই শান্তিপূর্ণভাবে আসবো। সরকারের কোনো ধরনের উস্কানিতে পা না দিয়ে সমাবেশ সফল করবো।

 

Leave a Reply

Your email address will not be published.