খুলনায় নানা কর্মসূচীর মধ্যে দিয়ে জাতীয় যুব দিবস পালিত

শামীম আখতার, (খুলনা) : খুলনায় নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় যুব দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে এবছর “স্মার্ট যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধু’র বাংলাদেশ” এই প্রতিবাদ্য নিয়ে খুলনা জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের যৌথ আয়োজনে বুধবার (১ নভেম্বর) সকালে যুব সমাবেশ, বর্ণাঢ্য র‌্যালি, বৃক্ষরোপণ, আলোচনা সভা, যুব ঋণের চেক বিতরণ ও প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে।

খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কুমার মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাজমুল হুসেইন খাঁন, বীর মুক্তিযোদ্ধা আলমগীর কবির, সরদার মাহাবুবার রহমান, খুলনা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মোঃ মোস্তাক উদ্দীন।

স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ পারভেজ মোল্যা। 

অতিথিরা বক্তব্যে বলেন, আমাদের দেশের যুবকরা আগামী দিনের ভবিষ্যৎ, যুবরাই দেশের প্রাণশক্তি। ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধের সময়ে জাতির যেকোন সংকটে যুবকরা রেখেছে অগ্রগণ্য ভূমিকা। বাংলাদেশের যত বড় বড় অর্জন সবই হয়েছে যুব সমাজের হাত ধরে। দেশের এক তৃতীয়াংশ হলো যুবক। এদেরকে স্মার্ট প্রশিক্ষিত যুব হিসেবে গড়ে তুলতে পারলে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ সহজ হবে। সরকার যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে যুবকদের বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দিয়ে দক্ষ ও প্রশিক্ষিত করছে, ঋণ প্রদান করছে এবং কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হচ্ছে।

আলোচনা সভা শেষে ১৪ জন যুবক ও যুবতীর মাঝে আট লাখ ৮০ হাজার টাকার ঋণের চেক বিতরণ করা হয়।

এর আগে দিবসটি উপলক্ষ্যে খুলনা শহিদ হাদিস পার্ক থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় গিয়ে শেষ করা হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published.