বদলগাছীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

বুলবুল আহমেদ (বুলু), বদলগাছী নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর বদলগাছী উপজেলায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে তোপধ্বনি ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে কর্মসূচি শুরু করা হয়। উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা কমান্ড, থানা পুলিশ, সরকারি-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান, বিভিন্ন সাংবাদিক সংগঠন ও রাজনৈতিক দলের পক্ষ থেকে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে সকল শহীদদের স্মরণে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।
এরপর সকাল সাড়ে ৮টায় উপজেলা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা উড়ানো, কুচকাওয়াজ ও ডিসপ্লে এবং বিভিন্ন সংগঠনের সমাবেশ অনুষ্ঠিত হয়। পুলিশ,আনসার ভিডিপি,ফায়ার সার্ভিস, বিভিন্ন স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীদের অংশগ্রহণে বিজয় দিবসের কর্মসূচি প্রানবন্ত হয়ে উঠে। পরে বিজয় দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ও মাঠে অনুষ্ঠিত ডিসপ্লেতে বিজয়ী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীদের এবং অন্যান্য সংগঠনের মাঝে বিজয়ী শুভেচ্ছা উপহার প্রদান করা হয়। এরপর বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও পুরষ্কার বিতরণ করা হয়।।
এর আগে অনুষ্ঠিত ডিসপ্লের প্রথম পর্যায়ে ক গ্রুপে ১ম স্থান অর্জন করে বদলগাছী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, ২য় জিধিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৩য় আইডিয়াল প্রি- ক্যাডেট এন্ড হাইস্কুল। এবং প্রাথমিক বিদ্যালয় শাখায় খ গ্রুপে (মাধ্যমিক)  ১ম বদলগাছী লাবণ্য প্রভা বালিকা বিদ্যালয়, ২য় বদলগাছী সরকারি মডেল পাইলট হাইস্কুল,৩য় চাংলা জিএম দাখিল মাদ্রাসা।
উক্ত অনুষ্ঠানে  বদলগাছী উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃপ্তি কণা মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বদলগাছী উপজেলা চেয়ারম্যান মোঃ শামছুল আলম খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সিনিয়র সচিব ও  নওগাঁ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য এবং আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-৩ (বদলগাছী -মহাদেবপুর) আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সৌরেন্দ্রনাথ চক্রবর্ত্তী (সৌরেন),  উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ আবু খালেদ বুলু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নির্বাচন পরিচালনা  কমিটির সদস্য সচিব গোলাম সাকলাইন সুবেল, উপজেলা সহকারী কমিশনার( ভূমি) মোসাঃ আতিয়া খাতুন, বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার জবির উদ্দিন এফ এফ, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ নাজমুল হক, উপজেলা কৃষি অফিসার সাবাব ফারহান,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইমামুল আল হাসান তিতু,উপজেলা স্বেচ্ছা সেবক লীগের সভাপতি আবু শাহিন মণ্ডল, উপজেলা আওয়ামী যুবলীগের সিনিয়র সহঃ সভাপতি এস এম মুনিরুল ইসলাম সাজু, বদলগাছী সদর ইউপির চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, মিঠাপুর ইউপির চেয়ারম্যান মোঃ ফিরোজ হোসেন, কোলা ইউপির চেয়ারম্যান  মোঃ শাহিনুর রহমান স্বপন, আধাইপুর ইউপির চেয়ারম্যান একে এম রেজাউল করিম পল্টন, উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এস এম রেজওয়ানুল করিম সুজন, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক এস এম তৌফিক মান্নান পলাশ, বালুভরা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ সাজু হোসেন, সম্পাদক চঞ্চল হোসেন, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন, প্রচার সম্পাদক শাহিন হোসেন সহ , উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এম জাম্মান পিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক এস এম জামিল হোসেন,ইউনিয়ন সমাজ সেবা কর্মী রজত গোস্বামী উপস্থিত ছিলেন।
এছাড়াও উপস্থিত ছিলেন বদলগাছী উপজেলার সকল প্রেসক্লাবের সাংবাদিক বৃন্দ। পরিশেষে অনুষ্ঠানের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃপ্তি কণা মন্ডলের সমাপনী বক্তব্যের মাধ্যমে উক্ত অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Leave a Reply

Your email address will not be published.