কবে শেষ হবে বিএনপি’র এই অবস্হার

কালের সংবাদ ডেক্সঃ বিএনপি’র প্রধান ফটক দীর্ঘদিন তালাবদ্ধ থাকায় কার্যালয়ের বাইরে ধুলার স্তর পড়েছে এবং ভেতরেও একই অবস্হা হবে।

গত ১৬ই ডিসেম্বর কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিজয় র্রালি বের করলেও কার্যালয় ছিল তালাবদ্ধ।

গত ২৮শে অক্টোবরের মহাসমাবেশের দিন বিকালে কার্যালয় বন্ধ করে দেয়া হয়। কার্যালয়ের সামনে কিছুদিনের জন্য ক্রাইম সিন দিয়ে ঘিরে রাখা হয়েছিল। এরপর আর কার্যালয়ের প্রধান ফটকের তালা খোলা হয়নি। এবং দলটির নেতাকর্মীদের কাওকেউ কার্যালয়ে যাইতে দেখা যায়নি।

গতকাল বিএনপি’র ডাকা অবরোধ চলাকালে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি তেমন দেখা যায়নি।

প্রায় প্রতিদিনই বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের কিছু কর্মী এবং সমর্থকরা কার্যালয়ের সামনে আসেন বলে কার্যালয়ের আশপাশের দোকানিরা জানান। এসময়ে তাদের অনেকের চোখে অশ্রুও দেখা যায় এবং মুখে বিষন্নতার ছাপ।

নয়াপল্টন বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ১০ থেকে ১৫ জন পুলিশ মোতায়েন থাকে তারা সকাল ৮টায় আসেন এবং রাত ৯টার দিকে চলে যান। আর রাতে গত কয়েক দিন ধরে কোনো পুলিশ সদস্য কার্যালয়ের সামনে থাকেন না।

নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের ভিতরে দলটির ১১টি অঙ্গ ও সহযোগী সংগঠনের মূল অফিস। বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয় তালাবদ্ধ থাকায় এসব অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোরও সাংগঠনিক কার্যক্রম বাধাগ্রস্ত হচ্ছে। তবে কার্যালয়ে যেতে না পারলেও তারা অনলাইনে মিটিং করছেন।

বিএনপি’র প্রধান অফিসে ১১ জনসহ দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের কার্যালয়ে প্রায় ২৫ থেকে ৩০ জন স্টাফ কাজ করেন। কার্যালয় তালাবদ্ধ থাকায় তারা অফিস করতে পারছেননা।

বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের স্টাফ আবদুল গাফফার বলেন, আমাদের কোনো সমস্যা হচ্ছে না। বেতনও দেয়া হচ্ছে এবং দল থেকে খোঁজ খবরও নিচ্ছেন।

তবে আমরা অফিসে যেতে পারছি না এতে আমাদের খারাপ লাগে বন্ধ থাকায়। কবে শেষ হবে বিএনপি’র এই অবস্হার জানানেই কারো।

 

Leave a Reply

Your email address will not be published.