নওগাঁয় তাপমাত্রা বৃদ্ধি পাওয়ায় একদিন বন্ধ থাকার পর খুলছে হাইস্কুল ও মাদ্রাসা

শহিদুল ইসলাম জি এম মিঠন, সিনিয়র রিপোর্টারঃ তীব্র শীত ও শৈত্য-প্রবাহ চলায় সরকারি পরিপত্রের আলোকে বিভাগীয় উপ-পরিচালক (ডিডি) এর সিদ্ধান্তে বুধবার নওগাঁ জেলার সব হাইস্কুল-মাদ্রাসা বন্ধ ঘোষণা করা হয়েছিল। আজ বুধবার জেলার তাপমাত্রা দেড় ডিগ্রি বাড়ায় একদিন ছুটির পর আগামীকাল বৃহস্পতিবার নওগাঁ জেলার শিক্ষা প্রতিষ্ঠান গুলো খুলছে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ লুৎফর রহমান।
জানা যায়, গতকাল মঙ্গলবার শিক্ষা অধিদপ্তর থেকে শৈত্য-প্রবাহ চলায় যে সব জেলায় ১০ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কম সে সব জেলায় সংশ্লিষ্ট বিভাগীয় উপ-পরিচালক (ডিডি) সাথে আলোচনা সাপেক্ষে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেওয়ার কথা বলে চিঠি প্রেরণ করা হয়। সেই চিঠির প্রেক্ষিতে নওগাঁর তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস থাকায় বুধবার জেলার সব হাইস্কুল-মাদ্রাসা সাধারণ ছুটি ঘোষণা করেন নওগাঁ জেলা শিক্ষা কর্মকর্তা। কিন্তু গত কয়েকদিন এ জেলায় সূর্যের দেখা না মিললেও বুধবার সূর্য উঠায় জেলার তাপমাত্রা দেড় ডিগ্রি সেলসিয়াস বেড়েছে। যার কারণে আগামীকাল বৃহস্পতিবার থেকে আবারও শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এবিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ লুৎফর রহমান বলেন, গত কয়েক দিনের শৈত্য-প্রবাহ ও নওগাঁর আকাশে সূর্য না উঠায় এখানকার তাপমাত্রা কখনো ১০ ডিগ্রি সেলসিয়াস আবার কখনো তার নিচে নেমে আসছিল। শিক্ষা অধিদপ্তরের চিঠি পাওয়ার পর আমি বিভাগীয় উপ-পরিচালক (ডিডি) স্যারের সাথে আলোচনা সাপেক্ষে তার নির্দেশনায় জেলার মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছিল কিন্তু আজ সেই শৈত্যপ্রবাহ কমে জেলার তাপমাত্রা ১১.৫ ডিগ্রি সেলসিয়াসে আসায় আগামীকাল থেকে আবারও পূর্বের নিয়মে শ্রেণী কার্যক্রম চলবে। এ সংক্রান্ত নির্দেশনা সংশ্লিষ্ট সকলকে দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.