সরকারি এস.এম স্কুল এ্যান্ড কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

আশরাফুল আবেদীন, ঈশ্বরদী প্রতিনিধিঃ  ঈশ্বরদীর ঐতিহ্যবাহী শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠান সরকারি সাঁড়ামাড়োয়ারী স্কুল এ্যান্ড কলেজ মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০২৪ অনুষ্ঠিত হয়ছে ।
২৪ জানুয়ারি বুধবার এই ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সরকারি এস এম স্কুল এ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ শহিদুল ইসলাম শাহিনের এর সভাপতিত্বে উক্ত বার্ষিক ক্রীড়া প্রতিয়োগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী-আটঘরিয়ার উন্নয়নের রুপকার ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা প্রয়াত ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর পুত্র এবং পাবনা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নব নিবনির্বাচিত জাতীয় সংসদ সদস্য গালিবুর রহমান শরীফ ।
গালিবুর রহমান শরীফ এমপি স্কুল প্রাঙ্গনে প্রবেশ করলে তাকে প্রথমে ফুলেল শুভেচ্ছায় বরন করেন ক্রীড়া আয়োজক কমিটি । পরে তাকে লাল গালিচায় অভ্যর্থনা জানিয়ে সুসজ্জিত নৌকায় করে কৃত্রিম নদীর তীরে অবগাহন করে  বর্ণিল সাজে ছেলে-মেয়েরা নৌকায় বৈঠা মেরে দেশের গান পরিবেশনের মাধ্যমে শীতের পিঠার মঞ্চে আপ্যায়ন করেন। সেখান থেকে মূলমঞ্চে গিয়ে জাতীয় সঙ্গিত পরিবেশনের মাধ্যমে জাতীয় ও ক্রীড়া পতাকা উত্তোলন করা হয়। এরপরে শান্তির প্রতিক পায়রা অবমুক্ত করেন প্রধান অতিথি গালিবুর রহমান শরীফ এমপি। পরিশেষে স্কাউটস দলের মার্চপাষ্ট এবং চিরাচরিত মশাল দৌড়ের রানারের হাতের মশালে অগ্নিসংযোগ করে প্রধান অতিথি ক্রীড়া অনুষ্ঠানের শুভ উ্দ্বোধন ঘোষনা করেন ।
এসময় প্রধান অতিথি তার বক্তব্যে-এসএম স্কুলের শিক্ষার সুন্দর মান ও উপযুক্ত পরিবেশ রক্ষায় কঠোর থেকে কঠোর অবস্থানে থাকার দৃপ্ত শপথ ব্যক্ত করে ছেলে মেয়েদের বলেন, প্রকৃত ও উপযুক্ত মানুষ হতে গেলে পড়াশুনার কোন বিকল্প নাই, আর খেলাধূলা করলে শরীর ও মন ভাল থাকে, ভাল ঘুম হয়। কাজেই তোমাদেরকে মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বির্ণিমানের আগামীদিনের সৈনিক হিসেবে মনন ও মানষিকতায় পড়ুয়া ছাত্র হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে অনুরোধ করেন এবং পরামর্শ প্রদান করেন ।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার সুবীর কুমার দাশ, ঈশ্বরদী পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ ইছাহক আলী মালিথা, ঈশ্বরদী উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক মোঃ আব্দুস সালাম খান, মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী, এসএম স্কুল এ্যান্ড কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আয়নুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওহেদুজ্জামান, সাঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার, পাবনা জেলা মহিলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক মাহজেবিন শিরিন পিয়া, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরন ও সাধারন সম্পাদক মোঃ আব্দুল বাতেনসহ আমন্ত্রিত বিভিন্ন সাংবাদিক, অতিথি ও অভিভাবকবৃন্দ। এ সময় বিপুল সংখ্যক দর্শক খেলা উপভোগ করতে এসএম মাঠে সমবেত ছিলেন ।

Leave a Reply

Your email address will not be published.