অবৈধ সংসদ বাতিলের প্রতিবাদে নওগাঁয় কালো পতাকা মিছিল

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধিঃ দ্রব্যমূল্যের সীমাহীন উর্ধ্বগতি,বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দিদের মুক্তি, সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও অবৈধ সংসদ বাতিলের প্রতিবাদ জানিয়ে কালো পতাকা হাতে নিয়ে বিক্ষোভ মিছিল করেছেন নওগাঁ জেলা বিএনপির নেতা–কর্মীরা।শুক্রবার (২৬ জানুয়ারি) বিকেল ৪টার দিকে শহরের কেডির মোড় দলীয় কার্যালয় এলাকা থেকে বের হওয়া মিছিলটি গুরুত্বপূর্ণ কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

মিছিল শেষে বিক্ষোভ সমাবেশ করে জেলা বিএনপি। এতে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির আহবায়ক আবু বক্কর সিদ্দিক নান্নু। এ সময় তিনি বলেন, ‘আজ বাংলাদেশে দ্রব্যমূল্য ঊর্ধ্বগামী। দেশের মানুষ ভালো নেই। তাঁরা কোনোরকমে কষ্টে খেয়ে না–খেয়ে দিন কাটাচ্ছেন। এই সরকার অর্থনীতিকে ধ্বংস করে একটি চোরের জন্ম দিয়েছে। এই সরকারকে পদত্যাগে বাধ্য করতে জনগণকে সঙ্গে নিয়ে আমাদের এই আন্দোলন চলবে।’

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গ টেনে জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু বলেন, ‘এই ভোট বাতিল করতে হবে। বাংলাদেশের মাটিতে ভোটবিহীন এমপি-মন্ত্রীরা ঘুরে বেড়াবে, আর কোটি কোটি টাকা খরচ করে শেখ হাসিনা বারবার প্রধানমন্ত্রী হবেন। যা এ দেশের মানুষ মানবে না। রাজপথে রক্ত দিয়ে হলেও এই অবৈধ সরকারের পতন ঘটাতে হবে। এটাই আমাদের অঙ্গীকার।’

এ সময় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব বন্দীদের মুক্তি, রাজনৈতিক মামলা প্রত্যাহার, সংসদ বাতিলসহ বিভিন্ন দাবিতে স্লোগান দেন নেতা–কর্মীরা।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ-সমবায় বিষয়ক সম্পাদক নওগাঁ পৌর মেয়র নজমুল হক সনি, কেন্দ্রীয় বিএনপি সদস্য আনোয়ার হোসেন বুলু,জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম টুকু,আমিনুল হক বেলাল, রেজু শেখ, শফিউল আজম (ভিপি) রানা, সদস্যসচিব বায়েজিদ হোসেন পলাশ, জেলা যুবদলের আহ্বায়ক মাসুদ হায়দার টিপু,সদস্য সচিব রুহুল আমিন মুক্তা,জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শফিউল আজম টুটুল, জেলা মহিলার দলের ভারপ্রাপ্ত সভাপতি সামিনা পারভিন পলি, সদস্য সচিব শবনম মোস্তারি কলি, জেলা কৃষক দলের আহবায়ক চঞ্চল, সদস্য সচিব দুল, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া আলম রোমিও, সাধারণ সম্পাদক মামুন বিন ইসলাম দোহাসহ- উপজেলা বিএনপির নেতৃবৃন্দ। ঘণ্টাব্যাপী চলা কর্মসূচিতে ব্যানার, ফেস্টুন ও কালো পতাকা হাতে নিয়ে অংশগ্রহণ করেন কয়েক শ নেতা–কর্মী।

বিএনপির কর্মসূচি চলাকালীন কোনো বাধার সৃষ্টি হয়নি। তারা শান্তিপূর্ণভাবে একটি মিছিল করে। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সার্বক্ষণিক নজর রাখে।

Leave a Reply

Your email address will not be published.