ভাঙ্গুড়ায় মুক্তিযোদ্ধা পরিবারকে হয়রানির প্রতিবাদে মানববন্ধন

সিরাজুল ইসলাম আপন, ভাঙ্গুড়া(পাবনা): পাবনার ভাঙ্গুড়ায় এক বীরমুক্তিযোদ্ধার পরিবারকে হয়রানি করার অভিযোগে ইউপি চেয়ারম্যান আফসার আলীর বিরুদ্ধে মানববন্ধন কমসূচি পালন করেছে ভুক্তভোগী পরিবার ও বীরমুক্তিযোদ্ধারা। আফসার আলী মন্ডতোষ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। বৃহস্পতিবার (৮ ফেব্রæয়ারি) বেলা ১১টায় ভাঙ্গুড়া পৌর সদরের কেন্দ্রীয় স্মৃতিসৌধ চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুস সামাদ এর স্ত্রী রেহানা বেগম, তার মেয়ে রোকসানা ইয়াছমিন, জান্নাতুল ফেরদৌস, লুলু বিলকিস ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. মোকছেদুর রহমানসহ বেশ কয়েকজন বীর মুক্তিযোদ্ধা।

মানববন্ধনে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. মোকছেদুর রহমান বলেন, আমরা আমাদের জীবন বাজি রেখেই দেশ স্বাধীন করেছি। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সম্মান দিয়েছেন। দিয়েছেন মর্যাদা। কিন্তু মন্ডতোষ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আফসার আলী তার ইউনিয়ন পরিষদের দায়িত্ব থেকে আমাদের পরিবারের সন্তানদের ওয়ারিশন সার্টিফিকেট থেকে শুরু করে নাগরিক সেবা যে প্রাপ্তির বিষয়গুলো সহজীকরণ না করে এবং আমাদেরকে সহযোগিতা না করে দিনের পর দিন আমাদেরকে হয়রানি করছেন। তিনি আরো বলেন, আমরা মুক্তিযোদ্ধা যারা বেঁচে আছি ইউপি চেয়ারম্যান আফসার আলীর এই কর্মকাÐের তীব্র নিন্দাসহ প্রতিবাদ জানাই ও সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি যেন দ্রæত এই অবস্থা থেকে পরিত্রাণ পাই।

ঘটনার বিষয়ে মন্ডতোষ ইউপি চেয়ারম্যান মো. আফসার আলী বলেন, জমি সংক্রান্ত বিষয়ে আইনগত জটিলতার কারণে ওয়ারিশ সার্টিফিকেট প্রদান করা হয়নি। কিন্তু মুক্তিযোদ্ধার ভাতা উত্তোলনের জন্য উত্তরাধিকারী সার্টিফিকেট প্রদান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.