কালাইয়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সাথে জনসংযোগ সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত

মোঃ মোকাররম হোসাইন, জয়পুরহাট জেলা প্রতিনিধি:“প্রবাসী কল্যাণ, মর্যাদা আমাদের অঙ্গীকার” স্মার্ট বাংলাদেশ গড়ায় তারাও সমান অংশীদার” এই প্রতিপাদ্য সামনে রেখে জয়পুরহাটের কালাইয়ে দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সাথে জনসংযোগ সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার দুপুরে কালাই উপজেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস কার্যালয়ের উদ্যোগে উপজেলা পর্যায়ে কালাই উপজেলা পরিষদ মিলায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে কালাই উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হায়াত-এর সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো.মিনফুজুর রহমান মিলন, কালাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হেলাল উদ্দিন মোল্লা। এছাড়াও বক্তব্য দেন বগুড়া জেলার কর্মসংস্থান ও জনশক্তি সহকারী পরিচালক মো. আতিকুর রহমান, জয়পুরহাট জেলার কর্মসংস্থান ও জনশক্তি সহকারী পরিচালক মো. মোশারফ হোসেন, কালাই উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ অরুণ চন্দ্র রায়, কালাই উপজেলা পরিবার পরিকল্পনার কর্মকর্তা মো. মাহমুদুল হাসান ও জয়পুরহাট জেলার টিটিসি’র অধ্যক্ষ মো. রেজাউল করিম প্রমুখ।
এই সেমিনারে বক্তারা বলেন, বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। দেশের সকল ক্ষেত্রেই এখন সফলতা দৃশ্যমান। এই উন্নয়নের জোয়ারে দেশের এক শ্রেণির মানুষ অবহেলিত থাকবে, অনেকেই পিছনে পড়ে থাকবে- তা হতে পারে না। আমাদের প্রত্যেককের দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান হওয়াটা খুবই দরকার। বর্তমান প্রেক্ষাপটে দক্ষতা উন্নয়ন অর্জন করে এলাকর সকল পিছিয়ে থাকা জনগোষ্ঠীর ভাগ্যের উন্নয়ন ঘটিয়ে পিছিয়ে থাকা এই মানুষদের সমাজের মূলধারার মানুষের সাথে সম্পৃক্ত করতে হবে।
এসময় কালাই উপজেলার কর্মকর্তা-কর্মচারী, সুশীল সমাজের ব্যক্তিবর্গ ও সাংবাদিকসহ অনেকেই উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.