বদলগাছী সেনাবাহিনী চাকুরীর নামে ভুয়া নিয়োগ পত্র দেওয়ার অপরাধে ২জন গ্রেপ্তার

মো. এমদাদুল হক দুলু, বদলগাছী (নওগঁ) প্রতিনিধিঃ নওগাঁর বদলগাছীতে সেনাবাহিনীতে চাকুরী দেওয়ার নামে প্রতারণা মুলক ভুয়া নিয়োগ পত্র দিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে ২ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার রাত ৩টার সময় র‌্যাব -৫, সিপিসি-৩ এর চৌকস একটি দল অভিযান চালিয়ে উপজেলার গোরসাহী গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলো ঐ গ্রামের তছির উদ্দিনের পুত্র নুরল ইসলাম (৫৭), একই গ্রামের আজু খাঁ এর পুত্র কুদ্দুস খাঁ (৪০)। র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় নুরল ইসলাম প্রতারক চক্রের মূল হোতা ও তার সহযোগী কুদ্দুস দীর্ঘ দিন থেকে সেনাবাহিনীর চাকুরী দেওয়া প্রতারণার সাথে জড়িত। তাঁরা মিথ্যা আশ^াস দিয়ে ভুয়া নিয়োগ পত্র দিয়ে প্রার্থীদের কাজ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। তাঁরা নিজেদের সেনাবাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তাদের সাথে ভালো পরিচয় আছে এমন পরিচয় দিয়ে এ সব করে। ২০২৩ সালে সেনাবাহিনীতে নিয়োগ চলাকালে জনৈক ওমর ফারুকের কাছ থেকে ১২ লাখ চুক্তি করে ৮লাখ টাকা নগদ হাতিয়ে নিয়ে সেনাবাহিনীতে চাকুরীর ভুয়া নিয়োগ পত্র দেন।

ওমর ফারুক চাকুরীতে যোগদান করতে গেলে ভুয়া নিয়োগ পত্রের বিষয়টি জানতে পারে। ভুক্তভোগী জয়পুর হাট র‌্যাব অফিসে অভিযোগ করলে অভিযুক্তদের গ্রেপ্তার করে শুক্রবার বদলগাছী থানায় সোপর্দ করে র‌্যাবের দল। থানা অফিসার ইনচার্জ মো, মাহবুবুর রহমান জানান এ বিষয়ে থানায় মামলা হয়েছে। গ্রেপ্তারকৃতদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.