শার্শায় আফিল জুট  উইভিং মিলে ভয়াবহ অগ্নিকান্ড

মোঃ আনিছুর রহমান, বেনাপোল: সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের মালিকানাধীন প্রতিষ্ঠান যশোরের শার্শায় আফিল জুট উইভিং মিলস লি. এ ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে।শনিবার বেলা একটার দিকে এ অগ্নিকাণ্ডে মিলের তিনটি গুদাম পুড়ে ছাই হয়ে যায়।

এ ঘটনায় প্রায় ১০০ কোটি টাকার য়তি হয়েছে বলে জানান আফিল জুট উইভিং মিলস’র জেনারেল ম্যানেজার আব্দুল। যশোর, ঝিকরগাছা ও বেনাপোল ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট চেষ্টা করে বিকেল ৩টায় আগুন কিছুটা নিয়ন্ত্রণে আনতে সম হয়।

আফিল জুট উইভিং মিলস’র জেনারেল ম্যানেজার আব্দুল ওহাব জানান, কোনো কিছু বোঝার আগেই দুপুর একটার দিকে মিলের পেছনের অংশের ৩টি ইউনিটের উৎপাদিত সুতা, বস্তা ও পাটসহ মেশিনে আগুন ধরে যায়।

মিলের শ্রমিকরা প্রথম দিকে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। তবে আগুনে ঝলসে গেছেন মিলে কর্মরত শ্রমিক আখের আলী। আহত হয়েছেন প্রায় ২০ জন।

পরে বেনাপোল ফায়ার সার্ভিস, ঝিকরগাছা ও যশোর ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা আধা ঘণ্টা দেরিতে এসেছে বলে কর্তৃপ অভিযোগ করেন।

বেনাপোল ফায়ার সার্ভিস’র সহকারী পরিচালক মনোরঞ্জন সরকার জানান, বেনাপোল, ঝিকরগাছা, যশোর ও নওয়াপাড়ার ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আড়াই ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সম হয়েছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ড ঘটেছে। তবে তদন্ত না করে এই মুহূর্তে য়তির পরিমাণ বলা সম্ভব নয়।

Leave a Reply

Your email address will not be published.