ঈশ্বরগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

হুমায়ুন কবির, ময়মনসিংহ প্রতিনিধি।। প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে দুই দিনব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ এর উদ্বোধন করা হয়েছে।
১৮ এপ্রিল (বৃহস্পতিবার) সকাল ১০টায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারী হাসপাতালের মাঠে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন করেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান একেএম ফরিদ উল্লাহ।
উদ্বোধন শেষে ঈশ্বরগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে এবং প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ মাহাবুবুল আলমের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম প্রিন্সের সভাপতিত্বে প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান একেএম ফরিদ উল্লাহ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার কমান্ডার।
আলোচনা সভায় বক্তব্য রাখেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সানোয়ার রাসেল, ঈশ্বরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, সফল খামারী ও উদ্যোক্তা শাহজাহান মাস্টার প্রমুখ।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. মাহাবুবুল আলম বলেন, ‘এ প্রদর্শনীতে উন্নত জাতের গরু-ছাগল, হাঁস-মুরগী, ভেড়া, কবুতর, খরগোশসহ বিভিন্ন প্রজাতির পাখি এবং প্রাণীর সমাহারে মেলা অত্যন্ত প্রাণবন্ত হয়েছে। মেলায় ৩৬ টি ষ্টলে উপজেলার বিভিন্ন এলাকা থেকে খামারীরা এই প্রদর্শনী অনুষ্ঠানে অংশ নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.