বদলগাছী সরকারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় জেলার শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্টান নির্বাচিত

মো. এমদাদুল হক দুলু, বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি ঃ নওগাঁর বদলগাছী সরকারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ মাধ্যমিক পর্যায়ে নওগাঁ জেলার শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্টানের গৌরব অর্জন করেছে। জানা যায়, উপজেলা সদরে অবস্থিত এই বিদ্যালয়টি ১৯৪০ সালে প্রতিষ্ঠিত। প্রাচীনতম এই বিদ্যালয়টি তৎকালীন সময়ে এলাকার শিক্ষানুরাগী কয়েকজন সুনামধন্য ব্যাক্তি বর্গ মিলিত হয়ে প্রতিষ্টা করেন বিদ্যালয়টি। প্রতিষ্ঠা লগ্ন থেকে বিদ্যালয়ে সুনামের সহিত শিক্ষাদান করে আসছে। বরাবরই ফলাফলের দিক থেকে বিদ্যালয়টি সুনাম অর্জন করেছে। ২০১৮ সালে বিদ্যালয়টি জাতীয়করণ করা হয়। বর্তমানে বিদ্যালয়টিতে ১২ জন শিক্ষক ও প্রায় ৬৫০ জন শিক্ষার্থী রয়েছে। এবার জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০২৪ মাধ্যমিক পর্যায়ে জেলার শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্ঠান নির্বচিত হওয়ায় অভিভাবকরা প্রধান শিক্ষকসহ সকল শিক্ষককে অভিনন্দন জানিয়েছে।
বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোজাফ্ফর হোসেন বলেন, বিগত ৩০ বছর যাবৎ উপজেলার কোন স্কুল শ্রেষ্টত্ব অর্জন করতে পারেনি।

বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, এলাকার শিক্ষানুরাগীদের আন্তরিক সহযোগিতা থাকায় বিদ্যালয়টি এই সাফল্য বয়ে এনেছে। বিদ্যালয়ের এই সাফল্যকে ধরে রাখতে প্রতিষ্টানের সকল শিক্ষক,কর্মচারী ও এলাকার গন্যমান্য ব্যাক্তি বর্গ, অভিভাবক ও উপজেলার সকল সাংবাদিকদের সবসময় সহযোগিতা ও পরামর্শ কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published.