যশোরে ডিবি পুলিশ পরিচয়ে মোবাইলে হুমকির সাজানো নাটক চক্রের ৫ সদস্য আটক

শামীম আখতার, বিভাগ (খুলনা) যশোরে ডিবি পুলিশ পরিচয় দিয়ে মোবাইল ফোনে হুমকির সাজানো নাটক চক্রের ৫ সদস্যকে আটক করাসহ প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল ফোন উদ্ধার করেছে ডিবি পুলিশ। তথ্য প্রযুক্তির মাধ্যমে অপরাধীদের সনাক্ত করে গত ৩ জুন বিকালে লেবুতলা ঘোষপাড়া এলাকায় অভিযান চালিয়ে ব্যবহৃত মোবাইল উদ্ধারসহ তাদেরকে আটক করেন। আটককৃতরা হলেন, যশোর সদর উপজেলার লেবুতলা ঘোষপাড়া গ্রামের অশোক কুমার ঘোষের দুই ছেলে মিঠুন কুমার ঘোষ (২২), অসিম ঘোষ (২৫) একই গ্রামের আহমদ আলীর ছেলে জসিম উদ্দিন (৩২), সুনীল ঘোষের ছেলে বিশ্বজিৎ ঘোষ (৩৮) ও ফুলবাড়ি গ্রামের নুর ইসলামের ছেলে মুহিন হোসেন (২৬)।

 

যশোর জেলা ডিবি পুলিশ মঙ্গলবার (৪ জুন) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৪র্থ ধাপে আগামী ৫ জুন যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচনে জেলা ডিবি পুলিশকে প্রশ্নবিদ্ধ করতে কতিপয় দুস্কৃতকারীরা ষড়যন্ত্র করে টেলিটক কোম্পানীর মোবাইল নাম্বার থেকে গত ১ জুন রাতে লেবুতলা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বার খায়রুল ওরফে খোড়া খায়রুলের ব্যবহৃত মোবাইলে ফোন করে অজ্ঞাতনামা ব্যক্তি ডিবি পুলিশ পরিচয় দিয়ে দোয়াত কলম প্রতীকে নির্বাচন না করার হুমকি দেয়। এ ঘটনায় দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেন বিপুল অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার বরাবর মোবাইলে হুমকির অডিও ক্লিপসহ অভিযোগ করেন। অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার জেলার পুলিশ সুপারকে অভিযোগের বিষয়টি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেন। পরবর্তীতে পুলিশ সুপারের নির্দেশনায় কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ এ বিষয়ে থানায় সাধারণ ডাইরী করে ফুলবাড়ি পুলিশ ক্যাম্পের ইনচার্জকে তদন্তের নির্দেশনা প্রদান করে। পরে ক্যাম্পের ইনচার্জ পবিত্র বিশ্বাস জেলা গোয়েন্দা পুলিশের সহযোগীতায় তথ্য প্রযুক্তির মাধ্যমে অপরাধীদের সনাক্ত করে গত ৩ জুন বিকালে লেবুতলা ঘোষপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ঘটনায় ব্যবহৃত সীম ও মোবাইলের সূত্র ধরে ১ জনকে আটক করে এবং ঘটনায় ব্যবহৃত মোবাইল উদ্ধারসহ জড়িত ৫ সদস্যকে আটক করেন। 

আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, মুলত খায়রুল মেম্বার ও তার সহযোগীরা পরস্পর যোগসাজসে আসন্ন উপজেলা নির্বাচনে ডিবি পুলিশকে প্রশ্নবিদ্ধ করতে তারা ষড়যন্ত্র করে প্রতারণা পূর্বক ডিবি পুলিশের মিথ্যে পরিচয় দিয়ে ফোন দিয়ে তা রেকর্ড করে প্রচার-প্রচারণা চালায়। ঘটনার সাথে যুক্ত খায়রুল মেম্বারসহ অন্যরা পলাতক রয়েছে। যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার মহোদয়ের দিক-নির্দেশনায় জেলায় সংঘটিত বিভিন্ন চুরি, ডাকাতি, অপহরণ, হত্যার রহস্য উদঘাটন করাসহ অবৈধ অস্ত্রগুলি, মাদক উদ্ধারের জন্য জেলা ডিবি পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.