বেনাপোলে দিয়ে তিন কিশোর পাচার এর সাথে জড়িত বাবু ও হোটেল মৌ এর মালিক লাভলু আটক

মোঃ আনিছুর রহমান বেনাপোল প্রতিনিধি: ভারতে পাচারের সময় বেনাপোল সীমান্ত থেকে তিন কিশোরর পাচার এর সাথে জড়িত বাবু ও লাভলু নামে দুইজনকে আটক করেছে পুলিশ । শনিবার বেলা ১২ টার সময় তাদের আটক করা হয়। এর আগে গতকাল পাচার এর শিকার ওই তিন কিশোরকে বেনাপোল বিজিবি ক্যাম্পের বিপরীতে  মৌ নামে একটি আবাসিক হোটেল থেকে উদ্ধার  পুলিশ।

বাবু বেনাপোল এম এম পরিবহনের সুপারভাইজার এবং লাভলু বেনাপোল বড় আচঁড়া গ্রামের  গোলাম হোসেনের ছেলে।

সীমান্ত সুত্রে জানায়, সংসারে অভাব-অনটনের সুযোগ নিয়ে ভাল কাজের প্রতিশ্রুতি দিয়ে প্রতিনিয়ত দেশের বিভিন্ন সীমান্ত ও বৈধ পথে ভারতে পাচার হচ্ছে নারী,শিশু। পরে ভারতে নিয়ে ভাল কাজ না দিয়ে তাদের ইচ্ছের বিরুদ্ধে বিভিন্ন অসামাজিক ও ঝুকিপূর্ণ কাজে লাগানে হয়। শুক্রবার বিকালে চাঁদপুরের কচুয়া থানার পুনসাই গ্রামের অভাবি পরিবারের তিন কিশোরকে প্রত্যেকের কাছ থেকে ৪৫ হাজার টাকা নিয়ে ভারতে পাচারের জন্য বেনাপোল সীমান্তে নিয়ে আসে এম,এম যাত্রী পরিবহনের সুপার ভাইজার বাবু। পরে সীমান্তে আবাসিক হোটেল মৌ তে তিন কিশোরকে রাখা হয়। এসময় গোঁপন সংবাদের ভিত্তিতে বেনাপোল পোর্টথানা পুলিশ অভিযান চালিয়ে উদ্ধার করে  চাঁদপুরের আয়ুব খাঁর ছেলে সবুজ,   সালাউদ্দীনের ছেলে আবু বক্কর সিদ্দিক অন্তর ও আয়ইব আলীর ছেলে জহিরকে। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যায় সুপার ভাইজার বাবু। শনিবার বিভিন্ন জায়গায়  অভিযান চালিয়ে পুলিশ বাবুকে আটক করে। এবং তার স্বীকারোক্তি অনুযায়ী পাচারের সাথে জড়িত হোটেল মালিক লাভলুকে ও আটক করা হয়।

এ ঘটনায় বেনাপোল পোর্টথানার উপপরিদর্শক শংকর কুমার বিশ্বাস বাদী হয়ে নারী শিশু পাচার আইনে মামলা দায়ের করেছি।

মানবাধিকার সংস্থ্যার কর্মী নৃরজাহান রিনা জানান, পাচারকারীরা সব সময় অসহায়  পরিবারকে টার্গেট করে।এসব পরিবারে কর্মসংস্থানের ব্যবস্থা হলে পাচার কার্যক্রম কম হবে।

সীমান্তবাসী আশরাফ আলী জানান, পাচারকারীরা আটক হচ্ছে আবার আইনের ফাক দিকে বেরিয়ে আসছে। পাচার বন্ধ করতে হলে আইন আরো কড়া করতে হবে।

বেনাপোল পোর্টথানা পুলিশের । উপপরিদর্শক শংকর কুমার বিশ্বাস জানান, মানব পাচার আইনে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.