কেশবপুরে সুশীল সমাজ ও সাংবাদিকদের সাথে নবাগত উপজেলা নির্বাহী অফিসারের মতবিনিময়

শামীম আখতার (নিজস্ব প্রতিবেদক) : কেশবপুরে সুশীল সমাজ ও সাংবাদিকদের সাথে নবাগত উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন এঁর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় নবাগত উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন এঁর সভাপতিত্বে বক্তব্য রাখেন, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান, সুজন এর কেশবপুর উপজেলা শাখার সভাপতি আলহাজ্ব রুহুল কুদ্দুস, ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সভাপতি শামীম আখতার মুকুল, ঢাবিয়ান কেশবপুরের সভাপতি নাসির গাজী, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি রেজাউল করিম, সাধারণ সম্পাদক সাংবাদিক মোতাহার হোসেন, কেশবপুর বাজার বনিক সমিতির সভাপতি আব্দুল ওয়াদুদ, মাছ বাজার আড়ৎ মালিক সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম (বুলু বিশ্বাস), বেসরকারি সংস্থা ওয়ার্ডের পরিচালক সৈয়দ আকমাল আলী, পাঁজিয়া মনোজ-ধীরাজ একাডেমির পরিচালক এস এ হালিম, পূজা উদযাপন পরিষদের সভাপতি দুলাল সাহা, কেশবপুর কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সাধারণ সম্পাদক শংকর পাল, কেশবপুর জুয়েলার্স সমিতির যুগ্ম সম্পাদক কাত্তিক রায় প্রমূখ।

মতবিনিময়কালে সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দের বক্তব্যে কেশবপুর উপজেলার জলাবদ্ধতা সমাধানের জন্য বিভিন্ন নদ-নদী ও খালগুলো খনন, পৌর শহরের ফুটপাত দখলমুক্ত, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের অনিয়ম ও দুর্নীতি বন্ধ করা, বিশেষ করে ভূমি সেক্টরকে নিষ্কলুষ করা, নিয়োগ বানিজ্য এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে ফিরিয়ে আনার ব্যাপারে উপজেলা প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন। 

সুশীল সমাজ ও সাংবাদিকের বক্তব্যে মনোযোগ সহকারে শ্রবণ শেষে নবাগত উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন তাঁর বক্তব্যে বলেন, এ উপজেলার বিভিন্ন সেক্টরের অনিয়মগুলো খুঁজে বের করে তা সংস্কারের চেষ্টা এবং সময়ক্ষেপণ না করে যেকোন সমস্যা দ্রুত সমাধানের চেষ্টা করা হবে। জলাবদ্ধতা নিরসনের জন্য খুব দ্রুত বিভিন্ন নদ-নদী ও খাল খনন করে পানি নিষ্কাশনের ব্যবস্থা করে জনদুর্ভোগ লাঘব করা হবে। বিশেষ করে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের অনিয়ম, দুর্নীতি বন্ধ করে জনবান্ধব ও উদ্ভাবনী উপজেলা প্রশাসন গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। এছাড়াও দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তার জন্য গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজসহ সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেছেন। 

উল্লেখ্য, নবাগত উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন গত ১৮ সেপ্টেম্বর কেশবপুরে যোগদান করেন। তিনি বিসিএস (প্রশাসন) ক্যাডারের ৩৪তম ব্যাচের একজন সদস্য। এর আগে তিনি মনিরামপুর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে কর্মরত ছিলেন। এছাড়াও মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেছেন। ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র সন্তানের জনক।

Leave a Reply

Your email address will not be published.