‘রাষ্ট্র সংস্কারে ইসলামের ভুমিকা’ শীর্ষক আলোচনা সভা করেছে হেযবুত তওহীদ

শারমিন সুলতানা প্রতিবেদকঃ আজ শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০ টায় রাজধানীর ইনস্টিটিউশন অফ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) এর মিলনায়তনে‘রাষ্ট্র সংস্কারে ইসলামের ভ‚মিকা’ শীর্ষক আলোচনা সভা করেছে হেযবুত তওহীদ।
হেযবুত তওহীদের ঢাকা বিভাগীয় আমির ডা. মাহবুব আলম মাহফুজের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন হেযবুত তওহীদের সর্বোচ্চ নেতা ইমাম হোসাইন মোহাম্মদ সেলিম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘এটি একটি সুখবর যে- এখন অনেকেই অতীতের সিস্টেম পরিবর্তনের কথা ভাবছেন। অন্তর্র্বতীকালীন সরকারও সংস্কারের কথা বলছেন। আমরাও এতদিন এ কথাই বলে এসেছি যে- চলমান সিস্টেমটা পরিবর্তন করতে হবে।’
শুধু সিস্টেমের সংস্কার নয় এর আমূল পরিবর্তন করতে হবে মন্তব্য করে তিনি বলেন, ‘আল্লাহ মানুষ সৃষ্টি করে এমনি এমনি মানুষকে এই পৃথিবিতে ছেড়ে দেন নি। তিনি মানুষের পরিবার, সমাজ, রাষ্ট্র, অর্থনীতি, রাজনীতি কিভাবে পরিচালিত হবে সেটার একটা রূপরেখা, একটা সিস্টেম আল্লাহ দিয়েছেন। এটার নাম আল্লাহ দিয়েছেন দীন অর্থাৎ জীবনব্যবস্থা। আল্লাহর দেওয়া সেই দীন, সেই সিস্টেম যদি এপ্লাই করা হয় তাহলেই কেবল প্রকৃত সংস্কার সম্ভব।’

চলমান মব জাস্টিস ইসলামের সুমহান আদর্শের পরিপন্থী মন্তব্য করে ইসলামী দলগুলোর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, ছাত্রদের রক্তের বিনিময়ে সরকার পতনের মাধ্যমে যখন ইসলাম প্রতিষ্ঠার জন্য একটা অনুক‚ল পরিবেশ সৃষ্টি হয়েছে তখন আপনারা শুরু করলেন এর বাড়িতে হামলা ওর বাড়িতে হামলা, এই মাজারে হামলা ঐ দরবারে হামলা, প্রতিপক্ষ মত- ফেরকার বিরুদ্ধে আক্রমণ, লুটপাট, ভাংচুর, অগ্নিকাÐ। বায়তুল মোকাররমের মতো মসজিদ যেটা এদেশের ধর্মপ্রাণ মানুষের ধর্মীয় চেতনার জায়গা, আশা আকাঙ্ক্ষার জায়গা সেখানে আপনারা মারামারি করলেন, রক্তারক্তি করলেন। এটা কারোরই কাম্য নয়।’ মব জাস্টিস বন্ধ করতে আহŸান জানান তিনি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের মুখপাত্র আন্তর্জাতিক প্রচার সম্পাদক মো. মশিউর রহমান, কেন্দ্রীয় তথ্য সম্পাদক এস এম সামসুল হুদা, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক রিয়াদুল হাসান।

Leave a Reply

Your email address will not be published.